চেলসিকে সুযোগ না দিয়ে সেমিফাইনালে রিয়াল

94

প্রথম লেগে ঘরের মাঠে ২-০ ব্যবধানে জয় পেয়েছিল রিয়াল মাদ্রিদ। ফিরতি লেগ চেলসির মাঠে হওয়ায় অনেকেই ঘুরে দাঁড়ানোর সুযোগ দেখছিলেন। কিন্তু ব্লুজদের কোনো সুযোগ না দিয়ে মঙ্গলবার রাতে ফিরতি লেগে চেলসিকে একই ব্যবধানে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানের জয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে চ্যাম্পিয়নরা। দুটি গোলই করেছেন রিয়ালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো।

এ নিয়ে টানা চার ম্যাচ হারলো চেলসি। নতুন করে দায়িত্ব নেওয়া কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডও চার ম্যাচে হারের তিক্ত স্বাদ পেলেন। এদিন অবশ্য প্রথমার্ধে রিয়ালকে কোনো গোল পেতে দেয়নি চেলসি। এই অর্ধে তারা গোলের সুযোগ পেয়েছিল। মার্ক কুকুরেলার কাছ থেকে নেওয়া শট রুখে দেন থিবাউট কোর্তোয়া। ৫৮ মিনিটে এগিয়ে যায় রিয়াল। এ সময় বামদিক থেকে ভিনিসিউস জুনিয়রের বাড়িয়ে দেওয়া বল বক্সের সামনে পেয়েই বাম পায়ের শটে জালে জড়ান রদ্রিগো।

৮০ মিনিটের মাথায় নিজের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো। এ সময় ফেদেরিকো ভালভার্দে বামদিক দিয়ে বল নিয়ে ঢুকে পড়েন। তার সামনে ছিলেন চেলসির গোলরক্ষক কেপা আরিজাবালাগা। তিনি বল বরাবর থাকায় ফেদেরিকো ডানদিকে আনমার্ক থাকা রদ্রিগোকে বাড়িয়ে দেন। ব্রাজিলিয়ান তারকা ঠাণ্ডা মাথায় ধীরে-সুস্থে ফাঁকা পোস্টে বল জড়ান।

অবশ্য চেলসি বেশ কিছু সুযোগ তৈরি করেছিল এই অর্ধে। কিন্তু কোনোটিই থিবাউট কোর্তোয়াকে ফাঁকি দিতে পারেনি। তাতে আরও একটি ২-০ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে ব্লুজরা।

সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ পেতে পারে ম্যানচেস্টার সিটিকে। যারা বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রথম লেগে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে। আজ রাতে ফিরতি লেগে মুখোমুখি হবে।