চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে সাড়ে ৭ কেজি গান পাউডার ও আগ্নেয়াস্ত্রসহ আটক ১

70

চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার জহুরপুরটেক সীমান্তে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ১ রাউন্ড গুলি ও ৭ কেজি ৪৫০ গ্রাম গান পাউডারসহ একজনকে আটক করেছে বিজিব। আটক ব্যক্তি জেলার সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের সালাম মেম্বারপাড়ার মৃত সাবদুল হকের ছেলে মনিরুল ইসলাম (৫০)।
শনিবার সকাল ১০টায় ব্যাটালিয়ন সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ৫৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন। তিনি বলেন বিশেষ গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারি, অস্ত্র ও বিস্ফোরক নিয়ে ভারত হতে চোরাকারবারিদের বাংলাদেশে আসার সম্ভাবনা রয়েছে। এমন খবর পেয়ে জহুরপুরটেক বিওপির একটি টহলদল ব্যাটালিয়ন অধিনায়কের নেতৃত্বে পদ্মা নদীর তেকোনা নামক চর এলাকায় সকাল থেকে অপেক্ষা করতে থাকে। এর একপর্যায়ে আনুমানিক বিকাল ৫টায় ২ জন ব্যক্তিকে ১টি পাতিল মাথায় নিয়ে আসতে দেখলে বিজিবি টহল দল চ্যালেঞ্জ করে। এসময় তারা পালাতে থাকে এবং টহলদল পাতিলসহ মনিরুল ইসলামকে আটক করতে সক্ষম হয়। অপরজন নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পলাতক ব্যক্তি আটক মনিরুল ইসলামের ছেলে মো. খায়রুল ইসলাম (২২)। জব্দকৃত পিস্তল, ম্যাগজিন, গুলি ও গান পাউডারসহ আটক ব্যক্তিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হবে এবং পিতা পুত্রের নামে মামলা হবে বলে জানান তিনি।
নাহিদ হোসেন বলেন বর্ডার গার্ড বাংলাদেশ সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে যে কোনো ধরনের চোরাচালান দমনে বদ্ধপরিকর। বিজিবি মহাপরিচালকের প্রত্যক্ষ নির্দেশনায় আসন্ন নির্বাচনকে সামনে রেখে কেউ যেন সীমান্ত পাড়ি দিয়ে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক চোরাচালান করতে না পারে সে ব্যাপারে বিজিবি কঠোর নজরদারি রাখছে। এই গান পাউডার ও অস্ত্র নিশ্চিয় কোনো নাশকতার জন্য পাচার করা হচ্ছিল বলে জানান তিনি।