চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

210

আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (১২’সেপ্টেম্বর) বিকেল ৫টায় মনোনয়নপত্র দাখিলের শেষ সময় পর্যন্ত রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান এবং সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার কায়সার মোহম্মদের কার্যালয়ে এই ১৯ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন বলে ওই কর্মকর্তারা নিশ্চিত করেছেন।
চেয়ারম্যান পদে আ’লীগ সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত নৌকা প্রতীকের দলীয় চিঠি নিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন সদর উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক মোহা: নজরুল ইসলাম। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ধানের শীষ প্রতীকের চিঠি নিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন সদর থানা বিএনপি সভাপতি, জেলা কৃষক দল আহব্বায়ক ও সদর উপজেলার ঝিলিম ইউপি চেয়ারম্যান মো:তসিকুল ইসলাম (তসি)। চেয়ারম্যান পদে অপর প্রার্থী হলেন সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো:জিয়াউর রহমান (বিদ্রোহী আ’লীগ)।
ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন মোহম্মদ সোহরাব আলী (বর্তমান ভাইস চেয়ারম্যান) মো:নাহিদ ইসলাম,লেনিন প্রামানিক(যুবলীগ নেতা),তোসিকুল আলম,মো:নজরুল ইসলাম(পৌর বিএনপি যুগ্ম সম্পাদক),সাবেক ছাত্রলীগ নেতা মো:মনির হুসেন (বকুল), শাহ নেওয়াজ কবির (যুবলীগ নেতা) ও মো:নজরুল ইসলাম(২)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন সাবেক পৌর কাউন্সিলর ও মহিলা আ’লীগ নেত্রী মোসা:শরিফা খাতুন, মোসা:তাসলিমা খাতুন, মহিলা আ’লীগ নেত্রী মোসা: মাতুয়ারা বেগম, মোসা: নাসরিন আখতার, মোসা: রজনী খাতুন, দিলশাদ তোহমিনা বেগম, বিএনপি নেত্রী মোসা: শরিফা খাতুন ও মোছা:নাজনীন নাহার।
রির্টানিং কর্মকর্তা জানান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা সকলেই স্বতন্ত্র।নির্বাচনী এলাকার আড়াইশ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষর নিয়ে তারা মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ১৫ সেপ্টেম্বর রোববার বেলা ১১টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র বাছাই করা হবে। বৈধ প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর রোববার। ব্যালটে ভোটগ্রহণ করা হবে আগামী ১৪ অক্টোবর সোমবার। সদর উপজেলায় ১ টি পৌরসভা ১৪টি ইউনিয়ন মিলিয়ে মোট ভোটার সংখ্যা ৩লক্ষ ৮২ হাজার ৫৮০জন।এদের মধ্যে পুরুষ ১ লক্ষ ৯১ হাজার ৫৬ জন ও নারী ভোটার ১ লক্ষ ৯১ হাজার ৫২৪ জন। মোট ভোট কেন্দ্র সংখ্যা ১৫৭টি।