চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার চাল বিতরণ অব্যাহত

74

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ডে করোনায় ক্ষতিগ্রস্ত দেড় হাজার পরিবারের মাঝে ৭ম দফায় সরকারি সাহায্য হিসেবে প্রাপ্ত চাল বিতরণ শুরু শুওæ হয়েছে। পরিবার প্রতি ১০ কেজি করে চাল বিতরণ হচ্ছে। শুক্রবার (২৪ এপ্রিল) সকালে পৌর ভবনে দুদিনব্যাপী চাল বিতরণের উদ্বোধন করেন পৌ মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। এ-সময় ত্রাণ বিতরণ কমিটির আহবায়ক কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, সদস্য কাউন্সিলর আব্দুল বারেক, এনামুল হক, সদস্য সচিব গোলাম ফারুক, ট্যাগ অফিসারের প্রতিনিধি উপসহকারী কৃষি কর্মকর্তা তোফায়েল আহমেদসহ অনান্য কাউন্সিলর ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন সদর ্উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন।
পৌর ত্রাণ বিতরণ কমিটি আহবায়ক কাউন্সিলর জিয়াউর রহমান আরমান জানান, ইতোমধ্যে ৬ ধাপে পৌর এলাকায় সরকারি সাহায্যের (জিআর) ৭২ টন চাল ৭ হাজার ২শ পরিবারের মাঝে বিতরণ সম্পন্ন হয়েছে। বর্তমানে ১৫ টন বিতরণ শুরু হয়েছে। এছাড়া ১ হাজার ৮৮৫ পরিবারের মাঝে সরকারি সাহায্য হিসেবে প্রাপ্ত নগদ টাকা (জিআর ক্যাশ ও শিশুখাদ্য বাবদ প্রাপ্ত ক্যাশ) থেকে খাদ্যপণ্য কিনে বিতরণ করা হয়েছে।
তিনি বলেন, সব মিলিয়ে এখন পর্যন্ত পৌর এলাকায় ১০ হাজার ৮৮৫ পরিবার একবার করে ত্রাণের আওতায় এসেছে। পরবর্তী ধাপে ত্রাণ প্রদানের জন্য তালিকা জেলা প্রশাসনের নিকট জমা হয়েছে। যাচাই বাছাই শেষে বরাদ্দ পেলে ওই ত্রাণ বিতরণ করা হবে। প্রশাসন, সেনাবাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিয়মিত কার্যক্রম মনিটর করছে বলেও জারান আহবায়ক কাউন্সিলর আরমান।