চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী ও খুলনা বিভাগে ৫ হাজার কৃষি শ্রমিক পাঠাচ্ছে পুলিশ

64

জশাহী ও খুলনা বিভাগের বিভিন্ন জেলায় নিজস্ব ব্যবস্থাপনায় কৃষি শ্রমিক প্রেরণ শুরু করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ। এবার ৫ হাজার শ্রমিক প্রেরণ করা হচ্ছে। ইতোমধ্যে ২শজনকে পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান জানান, শনিবার (২৫ এপ্রিল) সকালে সদর উপজেলার রাণীহাটি ইউনিয়নের চুনাখালী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ থেকে ৬০জন শ্রমিককে নওগাঁ জেলায় পাঠানোর উদ্যোগ নেয় চাঁপাইনবাবগঞ্জ পুলিশ। সেখানে করোনাভাইরাস সম্পর্কে শ্রমিকদের ধারণা প্রদান করেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব। পরে তিনি শ্রমিকদের গামছা, সাবান ও মাস্ক প্রদান করেন।
পুলিশ সুপার জানান, শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা শেষে প্রত্যায়নপত্র দিয়ে তাদের পাঠানো হচ্ছে। এযাবৎ ২০০ শ্রমিক পাঠানো হয়েছে এবং আগামী ৭ দিনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে ৫ হাজার শ্রমিক পাঠানোর প্রক্রিয়া চলছে।
পুলিশ সুপার বিলেন- করোনাভাইরাসের কারণে দেশে দুর্যোগ চলছে। এবস্থায় কর্মহীন হয়ে পড়েছে কৃষি শ্রমিকরা। এদিকে রাজশাহীর নওগাঁ ও খুনা অঞ্চলে ইতোমধ্যে ধান কাটা শুরু হয়েছে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এইসব শ্রমিকদের রাজশাহী ও খুলনা বিভাগে ধান কাটার জন্য পাঠানো হচ্ছে।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (নবাবগঞ্জ সার্কেল) মো. ইকবাল হোছাইন, চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি জিয়াউর রহমান, ওসি (তদন্ত) কবির হোসেন, ওসি (অপারেশন) মিন্টু রহমান উপস্থিত ছিলেন।
পরে প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্র (পিটিআই)তে এইসব শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এ-সময় সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন উপস্থিতি ছিলেন।