চাঁপাইনবাবগঞ্জ জেলা রোভারের ১ম বার্ষিক কাউন্সিল অধিবেশন

183

‘জাতি গঠনে রোভারিং’- এ সেøাগানকে সামনে রেখে আজ শনিবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ স্কাউটস, চাঁপাইনবাবগঞ্জ জেলা রোভারের ১ম বার্ষিক কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ অধিবেশনে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন- স্কাউটস ও রোভার স্কাউটসরা সড়কে শৃঙ্খলা ফেরাতে যেভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এবং ডেঙ্গু সচেতনতায় যেভাবে রোগী ও চিকিৎসকদের সাহায্য করেছে আগামী দিনে তারা বাল্যবিয়ে, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিরোধে ঠিক সেভাবেই কাজ করবে। কারণ স্কাউটস ও রোভাররা সাধারণ শিক্ষক-শিক্ষার্থীদের চেয়ে অনেক মানবিক, তারা অনেক এগিয়ে।
জেলার মহাবিদ্যালয় ও মাদ্রাসার অধ্যক্ষ এবং রোভার লিডারদের অংশগ্রহণে অনুষ্ঠিত এ কাউন্সিল অধিবেশনে আরো বক্তব্য দেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ মহিলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান ও বিভিন্ন মহাবিদ্যালয় ও মাদ্রাসার অধ্যক্ষরা। অধিবেশন সঞ্চালনায় ছিলেন শিবগঞ্জ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ও জেলা রোভারের সহকারী কমিশনার মো. সাইদুর রহমান।