চাঁপাইনবাবগঞ্জে ১০ নারীসহ আরো ১৭ জন শনাক্ত

39

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ১৭ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১০ জন নারী রয়েছেন। শনাক্ত সকলেই সদর উপজেলার বাসিন্দা। গত ২৩ এপ্রিল শুক্রবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাব থেকে আসা ৫৪ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ওই ১৭ জন শনাক্ত হন বলে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানিয়েছেন।

সিভিল সার্জন জানান, এ নিয়ে জেলায় মোট ৯৩৬ জন করোনা শনাক্ত হলেন। এদের মধ্যে ৮১৬ জন সুস্থ হয়েছেন। গত ২২ এপ্রিল বৃহস্পতিবার সর্বশেষ একজনসহ মারা গেছেন ১৫ জন। তিনি জানান, জেলায় চিকিৎসাধীন রোগী এখন ১০৫ জন। এদের মধ্যে সদর উপজেলার ৮২ জন, শিবগঞ্জ উপজেলার ১২ জন, গোমস্তাপুর উপজেলার ৩ জন, নাচোল উপজেলার ১ জন ও ভোলাহাট উপজেলার ৩ জন রয়েছেন।
সিভিল সার্জন আরো জানান, চাঁপাইনবাবগঞ্জে এ পর্যন্ত ৭ হাজার ৫৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখনো ৫৪টি নমুনা পরীক্ষার ফলাফল আসেনি। তিনি জানান, পুনরায় কার্যক্রম শুরু করা সদর হাসপাতালের নতুন ভবনে স্থাপিত করোনা ইউনিটে শুক্রবার ১৬ জন রোগী ভর্তি ছিলেন।
এর আগে গত ২০ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জে ১৯ জন করোনা শনাক্ত হয়েছিলেন। এর মধ্যে ৮ জন নারী ছিলেন। শনাক্তদের মধ্যে সদর উপজেলার ১৪ জন, শিবগঞ্জ উপজেলার ২ জন এবং গোমস্তাপুর উপজেলার ৩ জন ছিলেন। ৫৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে এই ১৯ জন শনাক্ত হন।