Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

চাঁপাইনবাবগঞ্জে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে অংশীজন সভা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ জেলা পর্যায়ে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে অংশীজনের সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের সম্মেলন সভায় সভাপতিত্ব করেন জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি ও নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া।
সভায় প্রধান অতিথি ছিলেন ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডা. মাসুদ পারভেজ। এসময় তিনি বলেন, আমাদের এখানে ডাক্তার ও নার্স পর্যাপ্ত পরিমাণে রয়েছে তবে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীর সংখ্যা কম। তিনি বলেন, আমরা এখানে নিরাপদ উপায়ে পানি পানের জন্য ফিল্টারের ব্যবস্থা করেছি এবং অপারেশন থিয়েটারে এসি লাগানোর কাজ চলমান রয়েছে। মাসুদ পারভেজ আরো বলেন, আগামী ৬ মাসের মধ্যে সদর হাসপাতালে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকরণের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক শহিদুল ইসলাম।
এসময় অন্যনোর মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ হেলথ ওয়াচের কো-অর্ডিনেটর (ফিল্ড অপারেশন) আসমা আকতার, প্রোগ্রাম অফিসার আবু তৈয়ব, জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সদস্য মাহবুবুল আলম, জেলা স্বাস্থ্য অধিকার যুব ফোরামের সমন্বয়কারী রাফিউল ইসলাম, সদস্য বিপাশা রবি দাস, সৈয়দা মুনমুন আক্তার আঁখি, ব্র্যাকের জেলা সম্বনয়ক মোমেনা খাতুন, সেবাগ্রহীতা আরিফুর রহমান, জিন্নাতুন, আব্দুল বাতেন, সাহিদা খাতুন ও মারুফা।
সেবাগ্রহীতারা বলেন, সদর হাসপাতালে শুধুমাত্র সকালে সিজারেয়ান অপারেশন করা হয় এখানে যেন বিকালেও এই অপারেশনটা করা হয় সেজন্য তারা বলেন। এখানে চিকিৎসা নিতে এসে সকল সেবা পাওয়া যায় বলে জানান সেবাগ্রহীতারা।
জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সদস্য মাহবুবুল আলম বলেন, এখানে আউটডোরে দালালের জন্য সাধারণ মানুষের ঔষুধ নিতে সমস্যা হয়। এই দালালের দৌরাত্ব্য কিভাবে কমানো যায় সেজন্য বলেন তিনি।
বাংলাদেশ হেলথ ওয়াচের কার্যক্রম নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বাস্থ্য অধিকার ফোরাম চাঁপাইনবাবগঞ্জের ফোকাল পার্সন ও প্রয়াসের কনিষ্ঠ সহকারী পরিচালক ফারুক আহমেদ।
এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের নাসিং সুপারভাইজার মুকুল আরা, ফরিদা খাতুন, জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সহসভাপতি গৌরি চন্দ্র সিতু, বাবর আলী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক শাহনাজ পারভীন মুক্তা, সদস্য বিলকিস আরা মহুয়া, আবদুর রহিম, প্রয়াসের সহকারী ব্যবস্থাপক রেজাউল করিম, সেলিম রেজা, অফিসার শাহরিয়ার শিমুল ও নয়ন আলীসহ অন্যরা।
প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি ও বাংলাদেশ হেলথ ওয়াচের সহযোগিতায় সভার আয়োজন করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা স্বাস্থ্য অধিকার ফোরাম।

Exit mobile version