Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

চাঁপাইনবাবগঞ্জে সপ্তাহব্যাপি আঞ্চলিক এসএমই পন্য মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে আগামী ১২ থেকে ১৮ ফেব্রুয়ারী আঞ্চলিক এসএমই পন্য মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলাপ্রশাসক এ জেড এম নূরুল হক, স্থানীয় সরকার শাখার উপপরিচালক ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবেন্দ্রনাথ উরাঁওসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ। ৭দিন ব্যাপি এই মেলা অনুষ্ঠিত হবে চাঁপাইনবাবগঞ্জ স্টেডিয়ামে (পুরাতন স্টেডিয়াম)।
সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক জানান, জেলায় প্রথমবারের মত এসএমই পণ্য মেলা আয়োজন করা হচ্ছে। যার মাধ্যমে আঞ্চলিক পর্যায়ে এসএমই পণ্যের ব্যাপক পরিচিতির পাশাপাশি উৎপাদক, ক্রেতা ও বিক্রেতার মধ্যে পারস্পরিক সংযোগ স্থাপিত হবে। ফলে এসএমই পণ্যের বাজার সম্প্রসারিত হবে এবং শিল্পায়নের বিকাশের সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এজন্য সকলের সহযোগিতা কামনা করেন জেলাপ্রশাসক।
সংবাদ সম্মেলনে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ জেলার ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণের লক্ষ্যে জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক), জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব), চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও ব্যবসায়িক প্রতিনিধিসহ সকল স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে তাঁদের সহযোগিতায় এসএমই ফাউন্ডেশন আগামী ১২-১৮ ফেব্রুয়ারি ২০১৯ চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ স্টেডিয়ামে (পুরাতন স্টেডিয়াম) ৭ দিনব্যাপী “আঞ্চলিক এসএমই পণ্য মেলা” আয়োজন করা হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত চলবে।

এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা আগামীকাল সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে মেলা প্রাঙ্গন পর্যন্ত প্রদক্ষিণ করবে এবং আগামী ১২ ফেব্রুয়ারি পুরাতন স্টেডিয়ামে মেলার উদ্বোধন করা হবে। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, আনওয়ার হোসেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), রাজশাহী বিশেষ অতিথি থাকবেন, পুলিশ সুপার, টিএম মোজাহিদুল ইসলাম, বিপিএম, পিপিএম, এবং চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি এরফান আলী। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক, এ জেড এম নূরুল হক।
মেলা চলাকালীন প্রতিদিন সন্ধ্যা ৬.৩০ মিনিট হতে রাত ৮.৩০ মিনিট পর্যন্ত বিভিন্ন সাংস্কৃতিক দল ও সংগঠন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। এর পাশাপাশি দেশজ খেলাধুলা যেমন- লাঠিখেলা, নাগরদোলা, অন্ধকূপ, মোরগ লড়াই ইত্যাদি পরিবেশিত হবে। এই মেলায় সার্বক্ষণিক তথ্য সেবা প্রদানের জন্য মিডিয়া সেন্টার স্থাপন করা হবে। এর পাশাপাশি অর্থনৈতিক লেনদেন করার জন্য ব্যাংক ও নন ব্যাংক প্রতিষ্ঠানের বুথ থাকবে। জেলাবাসীকে রক্তদানে উদ্বুদ্ধ করতে ও রক্তদানে সচেতনতা বাড়াতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি থাকবে।

আঞ্চলিক এসএমই পণ্য মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের অংশগ্রহণে চাঁপাইনবাবগঞ্জ জেলার পণ্যের মান সম্পর্কে দেশবাসি জানতে পারবে। তাছাড়াও চাঁপাইনবাবগঞ্জ জেলার ক্ষুদ্র ও মাঝারী শিল্পের বাণিজ্য সম্প্রসারণে এ মেলা এক নতুন সেতুবন্ধন তৈরি করবে।

উল্লেখ্য প্রতিদিন রেডিও মহানন্দা ৯৮.৮এফএম এর প্রতিনিধিরা মেলা প্রঙ্গনে উপস্থিত থেকে সর্বশেষ অবস্থা জানাবে।

Exit mobile version