চাঁপাইনবাবগঞ্জে শিশুসহ নতুন শনাক্ত ৩ : আক্রান্ত বেড়ে ১৪

363

চাঁপাইনবাবগঞ্জ জেলায় বৃহস্পতিবার (৭’মে) ১২ বছরের এক শিশুসহ আরও ৩ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। এনিয়ে জেলায়  মোট ১৪ জন শনাক্ত হলেন। বৃহস্পতিবার শনাক্ত দু’জন সদর উপজেলার ও একজন নাচোল উপজেলার বাসিন্দা। সদরে শনাক্ত একজন ৩৯ বছর বয়স্ক রেলকর্মী। তিনি গত ২৭’এপ্রিল মুন্সিগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জ আসেন। তিনি জেলা শহরের টিকরামপুর চাঁদলাই এলাকার বাসিন্দা। এছাড়া সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের ৪৭ বছর বয়সী এক ব্যাক্তি শনাক্ত হয়েছেন। নাচোল উপজেলায় শনাক্ত হয়েছে ১২ বছর বয়সী এক শিশু। জেলায় এই প্রথম একজন শিশু শনাক্ত হল।
বৃহস্পতিবার রাত ১১টার দিকে সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী তথ্যগুলি নিশ্চিত করেন। সিভিল সার্জন বলেন, জেলা থেকে এ পর্যন্ত ৬৩৭ জনের নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে ফল পাওয়া গেছে ৪৩০ জনের। এর মধ্যে পজিটিভ হয়েছে ১৪ জন। নেগেটিভ হয়েছে ৪১৬ জন। রিপোর্ট আসেনি ২০৭ জনের।
বৃহস্পতিবার শনাক্ত ৩জন সহ জেলায় মোট শনাক্ত ১৪ জনের মধ্যে সদরের রয়েছেন ৬ জন, নাচোলের ৪ জন, ভোলাহাটের ৩ জন ও শিবগঞ্জের ১ জন। এদের বেশিরভাগই জেলার বাইরে থেকে আসা বা তাদের সংস্পর্শে আসা ব্যাক্তি। এদের মধ্যে গৃহবধু এক নারী ও এক শিশু রয়েছে। বাকী ১২ জন পুরুষ। জেলার গোমস্তাপুর উপজেলায় এখনও কোন সংক্রমণ ধরা পড়েনি।
উল্লেখ্য,এর আগে গত বুধবার(৬’মে) চাঁপাইনবাবগঞ্জে প্রথমবারের মত এক নারী ও দু’জন স্বাস্থ্যকর্মীসহ ‘উপসর্গবিহীন’ ৯ জন শনাক্ত হন। এদের ৩ জন ভোলাহাট উপজেলার, ৩ জন নাচোল,২ জন সদর ও ১ জন শিবগঞ্জ উপজেলার। তারা সকলেই হোম কোয়ারান্টাইনে ছিলেন। বাড়িতেই তাদের চিকিৎসা শুরু হয়েছে।
এর আগে, গত ২০ ও ২১ এপ্রিল জেলায় প্রথম দু’জন নারায়নগঞ্জ ফেরৎ ব্যাক্তি শনাক্ত হন। সদরের বাসিন্দা ওই দুজনও ‘উপসর্গবিহীন’ ছিলেন। তাদের বাড়িতে রেখেই চিকিৎসা সম্পন্ন হয়। তাদের প্রথম দফা ফলোআপ পরীক্ষা নেগেটিভ হয়েছে। দ্বিতীয় দফা নমুণা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ফলাফল আবারও নেগেটিভ হলে তাদের সূস্থ ঘোষণা করা হবে।