চাঁপাইনবাবগঞ্জে মে দিবসের আলোচনা: মালিক শ্রমিক ঐক্য এবং দক্ষতা অর্জনে গুরুত্বারোপ

82

চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসন, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ (ইনসাব), ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে মহান মে দিবস পালিত হয়েছে।
আজ সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন আলো সভার আয়োজন করে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, ইসলামিক ফাউন্ডেশনের উপরিচালক কৃষিবিদ মাহমুদার রহমান, জেলা কালচারাল অফিসার ফাকুর রহমান ফয়সল, জেলা জাতীয় শ্রমিক লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি শহিদুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জুয়েল রানাসহ অন্যরা।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন- উৎপাদন, শ্রমের মর্যাদা, শ্রমিকের জীবনের নিরাপত্তা, ছুটি, বিনোদন সবমিলিয়ে একটি মানবিক সমাজ প্রতিষ্ঠার লক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর কলকারখানাগুলো জাতীয়করণ শুরু করেছিলেন। তিনি বলেন- আমরা এখন ৪র্থ শিল্প বিপ্লবের সময়ে প্রবেশ করেছি। তাই আমাদের শ্রমিকদের তথ্যপ্রযুক্তিতে দক্ষতা অর্জন করতে হবে। তা না হলে এই চ্যালেঞ্জ মোকাবেলা করা যাবে না। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের যে ঘোষণা দিয়েছেন ২০৪১ সালের মধ্যে তা বাস্তাবয়নে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। আমাদের স্মাট হিসেহে গড়ে তুলতে হবে।