চাঁপাইনবাবগঞ্জে মাদক বিরোধী অভিযান অব্যহত

257

চাঁপাইনবাবগঞ্জে পুলিশ, গোয়েন্দাপুলিশ ও র‌্যাবের অভিযানে অস্ত্র, হেরোইন ও গাঁজাসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সদর থানার অফিসার ইনচার্জ অপারেশন আতিকুল ইসলাম জানান, অস্ত্র ও হেরোইন নিয়ে সদর উপজেলার মেলার মোড়ে কয়েকজন ব্যক্তি অবস্থান করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশের একটি দল শুক্রবার দিবাগত রাত সোয়া ১টার দিকে সেখানে অভিযান চালায়। অভিযানে শিবগঞ্জ উপজেলার মনাকষা গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে অস্ত্রব্যবসায়ী শাহ আলম কে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি ও ২টি ম্যাগাজিনসহ এবং চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মসজিদপাড়ার মাসুদ রানার ছেলে সুলতান কে ১শ গ্রাম হেরোইনসহ গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। এদিকে গোয়েন্দা বিভাগের অফিসার ইনচার্জ মাহবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল চন্ডিতলা রেল বস্তি থেকে ২৫০ গ্রাম গাঁজাসহ ২জন নারী ও পুরুষকে গ্রেপ্তার করা হয়েছে। গেফতারকৃতরা হলেন, একই এলাকার ইনসান শেখের ছেলে নজরুল, সালাম সালাউদ্দিনের স্ত্রী অনিমা ও ডলি। অনিমা ও ডলির নামে ৬টি করে মাদক মামলা রয়েছে বলে জানান ওসি মাহবুব আলম। গ্রেপ্তারের পর তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।
অন্যদিকে শিবগঞ্জ উপজেলার শাহপুর থেকে প্রায় সাড়ে ৪২লক্ষ টাকার হেরোইনসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার ব্যক্তি উপজেলার দাইপুখুরিয়া ইউনিয়নের বারিকবাজার এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে মুশফিকুল ইসলাম নুটু। র‌্যাব গতকাল সন্ধ্যায় এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, বৃহষ্পতিবার বিকেলে শিবগঞ্জ উপজেরার শাহপুর গ্রামের একটি আম বাগানে অভিযান চালিয়ে ৪’শ ২৫গ্রাম হেরোইনসহ নুটুকে হাতেনাতে আটক করা হয়। র‌্যাব আরো জানান, মাদক ব্যবসায়ী নুটুকে গত বছরের ২০ নভেম্বর ৮৪৯ পিছ ইয়াবাসহ আটক করা হয়েছিল। কিন্তু সে জামিনে মুক্ত হয়ে আবার মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়ে।

গোমস্তাপুরে পুলিশের বিশেষ অভিযানে ৩ জনকে আটক করা হয়েছে। আজ দুপুরে রহনপুর পৌরসভার নূনগোলা কেডিসি পাড়ায় এ অভিযান চালানো হয়। সারাদেশে মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে বাড়ী বাড়ী তল¬াশী চালিয়ে ৩ জনকে আটক করা হয়। আটককৃতরা হলো নূনগোলা কেডিসি পাড়ার মংলুর ছেলে শাহ আলম ও মেয়ে লাবনী এবং আঃ রাহীমের স্ত্রী মোসাঃ তাহেরা। এ ব্যাপারে গোমস্তাপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।
নাচোলে মাদক ব্যবসায়ী শরিফুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে নাচোল রেল স্টেশন পশুহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারী মাসে ৩৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ নাচোল বাসস্ট্যান্ড এলাকা থেকে শরিফুল ইসলাম পুলিশের হাতে আটক হয়ে কারাবাস থেকে জামিনে বেরিয়ে আসে। এ ছাড়া সম্প্রতি নাচোল বাসস্ট্যান্ড এলাকায় ঢাকাগামী একটি নৈশকোচ থেকে ৯০বোতল ফেনসিডিল উদ্ধার মামলার পলাতক আসামী ছিল সে। নাচোল থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, আটক মাদক ব্যবসায়ী শরিফুল ইসলাম ফেন্সিডিল, হেরোইন, ইয়াবা ট্যাবলেট ও গাঁজা ব্যবসার সাথে সম্পৃক্ত।