চাঁপাইনবাবগঞ্জে মাদক, বাল্যবিয়ে রোধ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ : কঠোর হচ্ছে প্রশাসন

63

চাঁপাইনবাবগঞ্জে মাদক ও বাল্যবিয়ে রোধ এবং অবৈধ স্থাপনা উচ্ছেদে প্রশাসন আরো কঠোর হচ্ছে। সমাজকে মাদকমুক্ত এবং বাল্যবিয়ে রোধ করতে তালিকা তৈরির কাজ শুরু হয়ে গেছে। অপরদিকে যানজট নিরসনে রাস্তার দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান আবারো শুরু হবে বলে জানা গেছে। এসব কাজে বিশেষ করে জনপ্রতিনিধি ও শিক্ষকগণ গুরুপূর্ণ ভূমিকা রাখতে পারেন বলে গুরুত্বারোপ করা হয়েছে।
মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এই ৩ বিষয়সহ সার্বিক আইনশৃঙ্খলা বিষয়ে আলোচনা করা হয়। আগের তুলনায় এসব অপরাধ অনেক কমেছে বলেও সভায় উল্লেখ করা হয়। তবে এসব অপরাধ বন্ধে সামাজিকভাবে সচেতনতা সৃষ্টির ওপর জোর দেয়া হয়।
সকল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল ইসলাম সরকার। সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, সদর মডেল থানার এসআই রনী কুমার সাহা এবং বিজিবি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিসহ কমিটির সদস্যবৃন্দ।
মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন- রানীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন আলী, গোবরাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসজাদুর রহমান মান্নু, সুন্দরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান টিপু, কামাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা আকতার কাকলী, মহিলা যুবলীগ নেত্রী জুঁই আক্তারসহ অন্যরা।