চাঁপাইনবাবগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন

72

বাংলাদেশের আধুনিক ক্রীড়াঙ্গনের অন্যতম পথিকৃৎ বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৪তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে স্মৃতিচারণমূলক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ছাইদুল হাসান পিপিএম।
এছাড়াও অনুষ্ঠানে নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শঙ্কর কুমার কুন্ডু, সিভিল সার্জন ডাঃ এস এম মাহমুদুর রশিদ, উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী, জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণসহ বিভিন্ন সরকারি- বেসরকারি দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষার্থী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে স্থাপিত বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিতে জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।

শিবগঞ্জেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সকালে উপজেলা প্রশাসন ও শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতসহ সর্বস্তরের মানুষ। এর আগে নিবাসী শিশুদের অংশগ্রহণে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনার সভা, স্মৃতিচারণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে মিলিত হয়। পরে সামাজিক বন বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ৩ হাজার গাছের চারা রোপণ ও বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শিউলী বেগম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, সহকারি কমিশনার (ভূমি) জোবায়ের হোসেন, শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিমল কুমার ঘোষ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সুমাইয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, একাডেমিক সুপারভাইজার মুরশিদুল আলম, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, এবং শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীরা।

 এদিকে, নানা কর্মসূচীর মধ্য দিয়ে গোমস্তাপুরে বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শেখ কামালের প্রতিকৃতিতে মাল্যদান, বৃক্ষরোপণ, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও ফলজ গাছের চারা বিতরণ করা হয়। সকালে উপজেলা চত্বরে শেখ কামালের প্রতিকৃতিত্বে মাল্যদান শেষে বৃক্ষরোপণ করা হয়। পরে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা। উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলামের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বিপাশা হোসাইন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নূহ,গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান, বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, রহনপুর আহম্মদী বেগম সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোশের্দ, রহনপুর পৌরসভার প্যানেল মেয়র জাহানারা পারভীন, সাংবাদিক নাহিদ ইসলাম, আলিনগর বালিকা বিদ্যালয়ের ছাত্রী নওশিন আতিয়া। আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কারসহ উপজেলা চত্বরে বিভিন্ন ফলজ গাছের চারা তুলে অতিথিরা।