চাঁপাইনবাবগঞ্জে বাচ্চু ডাক্তারের একুশে পদক লাভে জেলা প্রশাসনের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

130

মহান মুক্তিযুদ্ধে অবদানের জন্য চাঁপাইনবাবগঞ্জে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক, সাবেক সাংসদ মরহুম আ.আ.ম. মেসবাহুল হক ওরফে বাচ্চু ডাক্তার এঁর একুশে পদক-২০২০ (মরনোত্তর) প্রাপ্তিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। আজ বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় চত্তরে মুজিব মঞ্চে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক।
মরহুমের বর্ণাঢ্য জীবন, কর্ম ও অর্জন তুলে ধরে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জে মহিলা আসনের সাংসদ ও বাচ্চু ডাক্তার কন্যা ফেরদৌসী ইসলাম জেসী, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব,নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড শংকর কুমার কুন্ডু,সাবেক অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, নবাবগঞ্জ সরকারী মহিলা করেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, মরহুমের ঘনিষ্ঠ এড.আবু নজর খান, মরহুমের পুত্র মেসবাহুল সাকের ও মেসবাহুল জাকের, মুক্তিযোদ্ধা মনিম উদ দ্দৌলা চৌধুরী, এড.ড.তসিকুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি এরফান আলী সহ অনান্যরা। বক্তারা বলেন, মরহুম বাচ্চু ডাক্তার ছিলেন বঙ্গবন্ধুর আস্থাভাজন ও ঘনিষ্ঠ। তার দেশপ্রেম নতুন প্রঝন্মের জন্য আদর্শ। তাঁর এই অর্জন চাঁপাইনবাবগঞ্জবাসীকে গর্বিত করেছে বলেও উল্লেখ করেন বক্তরা। সন্ধ্যায় মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে ‘শিল্পের আলোয় বঙ্গবন্ধু’-শীর্ষক উদ্বৃতি পাঠ,জনপ্রিয় লোকজ গম্বীরা গান ও সংগীত পরিবেশিত হয়।
অনুষ্ঠানে জনপ্রতিনিধি, সরকারী বেসরকারী কর্মকর্তা, বিভিন্ন সাংস্কৃতিক,সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সদস্য ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।