চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর আদর্শ সবার মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান ওদুদ এমপির

327

চাঁপাইনবাবগঞ্জে ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে জেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। মঙ্গলবার (৭ মার্চ) সকাল ৯টায় আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুক্তমঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ। পরে সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে আলোচনাসভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সদর আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ। বিশেষ অতিথির বক্তব্য দেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ।
সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে মুক্তির পথ দেখিয়ে গেছেন। মাত্র সাড়ে তিন বছরে তিনি পুলিশ বাহিনী, সেনাবাহিনী তৈরি করেছেন। তৎকালীন ইপিআর নাম পরিবর্তন করে বিডিআর বাহিনী তৈরি করেছেন যা আজ বিজিবি নামে পরিচিত। বাংলাদেশের সংবিধান ছিলনা, সংবিধান দিয়েছেন, তালিমাবাদ ভূ উপগ্রহ তৈরি করেছিলেন, যার সুফল আমরা পাচ্ছি। এমনিভাবে প্রতিটি ক্ষেত্রে যখন তিনি একের পর এক উন্নয়ন করে যাচ্ছিলেন ঠিক তখনই তাঁকে সপরিবারে হত্যা করা হয়। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি সোনার বাংলাদেশের। তাঁর সেই স্বপ্ন বাস্তবায়ন করেছে চলেছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সময় এসেছে সবাইকে বিশেষ করে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপাণিত হয়ে নিজেদের গড়ে তুলতে হবে।
স্বাধীনতা বিরোধীরা যেন মাথা চাঁড়া দিয়ে উঠতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ।
পরে ৭ মার্চ ভাষণের ওপর ভিত্তি করে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।