চাঁপাইনবাবগঞ্জে ফেনসিডিল মামলায় একজনের ৪ বছরের সাজা

259

চাঁপাইনবাবগঞ্জে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা ৪১ বোতল ফেনসিডিল চোরাচালানের একটি মামলায় সাদিকুল ইসলাম (৫০) নামে এক ব্যক্তিকে ৪ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেছে আদালত। একই সাথে ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারদন্ডও প্রদান করা হয়েছে। আজ দুপুরে ষ্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক লিয়াকত আলী মোল্লা একমাত্র আসামীর উপস্থিতিতে এই রায় প্রদান করেন। দন্ডিত সাদিকুল জেলার শিবগঞ্জ উপজেলার উত্তর উজিরপুর এলাকার মৃত.এনামুল হকের ছেলে।
মামলার নথি থেকে ও রাষ্ট্রপক্ষের কৌসুলী জবদুল হক জানান, গত ২০১৪ সালের ৪ জুন রাতে শিবগঞ্জের তর্তিপুর এলাকার সড়কের উপর থেকে ৪১ বোতল ফেনসিডিলসহ শিবগঞ্জ পুলিশের অভিযানে গ্রেপ্তার হন সাদিকুল। এ ঘটনায় ওই রাতেই আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল চোরাচালানের দায়ে শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আতিকুর রেজা সরকার থানায় মামলা করেন। ওই বছরেরই ৩১ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) রজব আলী আদালতে চার্যশীট দাখিল করেন।
৮ জন সাক্ষীর বয়ান ও প্রমানের ভিত্তিতে আদালত আজ আসামীকে দোষি সাব্যস্ত করে দন্ডিত করেন। বিরোধি পক্ষে মামলা পরিচালানা করেন আ্যাড.মনিরুল ইসলাম নান্টু।