চাঁপাইনবাবগঞ্জে পানিতে ডুবে শিশু নারীসহ ৩ জনের মৃত্যু

88

শিবগঞ্জ, নাচোল ও গোমস্তাপুর উপজেলায় নদী ও খালে ডুবে এক নারী, এক শিশুসহ ৩ জনের মৃত্যু হয়েছে। আজ সকাল থেকে দুপুরের মধ্যে দূর্ঘটনাগুলো ঘটে। মৃতরা হলেন, শিবগঞ্জ পৌর বাগানটুলী এলাকার মৃত.সুলতান আলীর ছেলে ও শিবগঞ্জ পৌরসভার সহকারী কর আদায়কারী নূর মোহাম্মদ, নাচোল সদর ইউনিয়নের ২ নং ওয়ার্ড জোনাকীপাড়া গ্রামের বাবলু’র ৫ বছর বয়সী মেয়ে আনিকা ওরফে আঞ্জু ও গোমস্তাপুরের রহনপুর পৌর এলাকার হুজরাপুর বেগুনবাড়ি এলাকার তৈমুর হকের মেয়ে ফেরদৌসী বেগম।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্য(ওসি) শামসুল আলম শাহ বলেন, দুপুর পৌনে ২টার দিকে প্রতিদিনের ন্যায় পৌর চতুরপুর এলাকায় পাগলা নদীতে গোসল করতে যান নূর মোহম্মদ। এর এক পর্যায়ে পানিতে ডুবে যান তিনি। আশপাশের লোকজন দ্রæত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে, নাচোল থানার উপপরিদর্শক(এসআই) শিশির কুমার চক্রবর্তী বলেন, দুপুর ১টার দিকে শিশু আনিকা খেলতে খেলতে বাড়ির অদুরে গর্তকাটা একটি খালে ডুবে যায়। দেড়টার দিকে তার পিতামাতা খুঁজতে খঁজতে তাকে ওই খাল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।
এছাড়াও গোমস্তাপুরের রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্র ইনচার্য পরিদর্শক আব্দুল মালেক বলেন, সকাল ৯টার দিকে বাড়ির অদুরে পূণর্ভবা নদীতে কাপড় কাঁচতে যান কিছুটা অসুস্থ ও পিতার বাড়িতে বসবাসকারী বিবাহ বিচ্ছেদ হওয়া নারী ফেরদৌসী। কাপড় কাঁচার এক পর্যায়ে ডুবে যান তিনি। সকাল ১০টার দিকে স্থানীয়রা তাঁর মরদেহ উদ্ধার করে। তবে মরদেহ কর্তৃপক্ষের অনুমতিতে ময়নাতদন্ত ছাড়াই পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলেও জানান পরিদর্শক মালেক।
৩টি ঘটনায় নির্দিষ্ট থানায় অপমৃত্যু মামলা হয়েছে।