চাঁপাইনবাবগঞ্জে ধুমপান থেকে বিরত থাকার আহ্বান জেলা প্রশাসকের

182
Exif_JPEG_420

তামাকমুক্ত পরিবেশ-সুস্বাস্থ্যের বাংলাদেশ-এই প্রতিপাদ্যে মঙ্গলবার (৩১ মে) বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন।
সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। তিনি কিশোর ও তরুণদের ধুমপান করাকে মাদক গ্রহণের গেটওয়ে উল্লেখ করে বলেন, আমাদের চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থীরা সবাই মেধাবী, তাদেরকে সঠিক পথ দেখাতে হবে। তিনি শিক্ষকদের বলেন-শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় ক্রীড়া খাতে যে বরাদ্দ আছে তা দিয়ে এবং নিজেদের উদ্যোগে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলার মধ্যে রাখতে হবে। তামাক বা তামাকজাত দ্রব্য বর্জন করতে ছাত্র ছাত্রীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪০ সালের মধ্যে দেশকে তামাকমুক্ত করার যে প্রত্যয় ব্যক্ত করেছেন তা বাস্তবায়নে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শফিউল আজম, সাংবাদিক জহুরুল ইসলাম, ব্র্যাক এর জেলা সমন্বয়ক মোমেনা খাতুনসহ অন্যরা। কর্মসূচিতে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন কমিটির সদস্যগণসহ বিভিন্ন পেশাজীবীর প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।