01713248557

চাঁপাইনবাবগঞ্জে দুই ফেনসিডিল কারবারির যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে এক হাজার আটশত বোতল ফেনসিডিল নিজেদের হেফাজতে রেখে বিক্রির জন্য সংরক্ষণ ও বহনের দায়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের একটি মামলায় দু’জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড,পাঁচ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার(৪জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো: রবিউল ইসলাম আসামীদের অনুপস্থিতিতে (পলাতক) দন্ডাদেশ প্রদান করেন। দন্ডিতরা হল- জেলার শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর জাহাঙ্গীরপাড়া গ্রামের মৃত ফেলু মন্ডলের ছেলে আব্দুস সালাম (৪৩) ও  চামা দুখুর মোড় গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে রফিকুল ইসলাম(৩৮)।

আদালত সূত্র ও মামলার বিবরণে জানা যায় ও রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি রবিউল ইসলাম রবু বলেন,২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর রাতে  চাঁপাইনবাবগঞ্জ শহরে মহানন্দা সেতুর (বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর সেতু) টোলপ্লাজার নিকট সোনামসজিদ স্থলবন্দর মহাসড়কে চেকপোষ্ট বসিয়ে বন্দর ছেড়ে আসা আমদানী পন্যবাহী একটি ট্রাকের গতিরোধ করে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের একটি দল। চেকপাষ্টে ট্রাকটি তল্লাশী করে আমদানী পণ্যের আড়ালে ১ হাজার ৮০০ বোতল ফেনসিডিল পাওয়া গেলে গ্রেপ্তার  হয় ট্রাক চালক সালাম ও হেলপার রকিফুল।

এ ঘটনায় ওইদিন ৩ জনকে আসামী করে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের পরিদর্শক ইলিয়াস হোসেন তালুকদার। এ ঘটনায় ২০১৬ সালের ২৬ ডিসেম্বর ৯ জনকে অভিযুক্ত করে আদালতে মামলার চার্জশীট দাখিল করেন। ৮ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানাীর পর আদালত মঙ্গলবার সালাম ও রফিকুলকে দোষি সাব্যস্ত করে মামলার রায় ঘোষণা করেন ও ৬ জনকে তাদের উপস্থিতিতে বেকসুর খালাস দেন। অপর এক অভিযুক্ত মামলা চলাকালে মৃুত্যুবরণ করেন। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন এড.নিয়ামত আলী নিয়াম।