চাঁপাইনবাবগঞ্জে তিন ইউপির বাজেট ঘোষণা

214

চাঁপাইনবাবগঞ্জে রবিবার তিনটি ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা করা হয়েছে। উন্মুক্ত সভার মাধ্যমে এই বাজেট ঘোষণা করা হয়।
সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়ন পরিষদের ২০২৩-২৪ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত বাজেট সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাসুদ পারভেজ। বাজেট উপস্থাপন করেন ইউনিয়ন পরিষদ সচিব মৃনাল কান্তি পাল।
এবারের বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ২৪ লাখ ৮০ হাজার টাকা এবং ব্যয় ধরা হয়েছে ২৪ লাখ ৬০ হাজার টাকা। উন্নয়ন আয় ধরা হয়েছে ২ কোটি ৮৩ লাখ ৩৬ হাজার ৪০১ টাকা এবং সমপরিমাণ টাকা উন্নয়ন ব্যয় হিসেবে ধরা হয়েছে।
বাজেট সভায় ইউনিয়ন পরিষদ সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে তাদের মতামত তুলে ধরেন।
অপরদিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের উন্মুক্ত সভায় বাজেট ঘোষণা করা হয়। ইউনিয়ন পরিষদ সভাকক্ষে এই বাজেট সভা অনুষ্ঠিত হয়।
বাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ২০২৩-২৪ অর্থবছরের বাজেট ঘোষণা করেন পরিষদের সচিব আব্দুল আওয়াল। তিনি ১ কোটি ৬৩ লাখ ১৩ হাজার ৬৮ টাকা আয় এবং ১ কোটি ৬৩ লাখ ১৩ হাজার ৬৮ টাকা ব্যয় ধরে এই বাজেট ঘোষণা করেন।
বাজেট ঘোষণা পরবর্তী সভায় পরিষদের পুরুষ ও নারী সদস্যবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার বিকেলে উন্মুক্ত বাজেট সভা কানসাট ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেফাউল মূলক।
বাজেট উপস্থাপন করেন কানসাট ইউপি সচিব আলাউদ্দিন। তিনি বাজেট উপস্থাপনায় জানান, ২০২৩-২৪ অর্থবছরে কানসাট ইউনিয়ন পরিষদের সম্ভাব্য আয় ধরা হয়েছে ২ কোটি ৮ লাখ ৬৫ হাজার ২০২ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮ লাখ ৬৫ হাজার ২০২ টাকা।
বাজেট সভায় ইউনিয়নের ওয়ার্ড সদস্য রোকসানা বেগম, ইমরান আলী, মেসবাহুল ইসলাম ও আব্দুস সাত্তার বাবুল এবং সরকারি বেসরকারি প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।