চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু জ্বরে আরো ৯ জন আক্রান্ত

82

চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু জ্বরে নতুন করে আরো ৯ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে ১ নারী ও ৩ জন পুরুষ, শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন নারী ও ৩ জন পুরুষ এবং নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন পুরুষের দেহে ডেঙ্গু জ্বর শনাক্ত হয়েছে।
নতুন করে আক্রান্তদের মধ্যে একজনের বাড়ি বারঘরিয়া, একজরে রানীহাটি, একজনের বালুবাগান, একজনের শিবগঞ্জ, একজনের শিবনগর কানসাট, একজনের দুর্লভপুর, একজরে পারচোকা, একজনের পিয়ালিমারি ও একজনের বাড়ি নওগাঁর নিয়ামতপুরে। তিনি নাচোলে শনাক্ত হন।
সোমবার সিভিল সার্জন অফিসের প্রতিদিনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে সোমবার পর্যন্ত জেলায় ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৬১ জন এবং একই সময়ে ছাড়পত্র দেয়া হয়েছে ৩৩৯ জনকে। ছাড়পত্রপ্রাপ্তদের মধ্যে ২৭৯ জন পুরুষ এবং ৯০ জন নারী রয়েছেন। বর্তমানে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে ১৫ জন, শিবগঞ্জে ৫ জন এবং নাচোল ও ভোলাহাটে একজন করে জেলায় মোট ২২ জন রোগী ভর্তি আছেন। ভর্তি থাকাদের মধ্যে ১৯ জন পুরুষ ও ৩ জন নারী রয়েছেন। এছাড়া একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে সিভিল সার্জন ডা. মাহমুদুর রশিদ জানিয়েছেন।