চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গুতে নতুন আক্রান্ত ৬: ৪ জনকে রাজশাহীতে স্থানান্তর

46

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় আট বছরের ১ কন্যা শিশুসহ নতুন করে আরো ৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ৩ শিশুসহ হাসপাতালে ভর্তি আছেন ১৫ জন। ৪ জনের অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নতুন করে আক্রান্ত ৬ জনের মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে ৩ জন পুরুষ ও ২ জন নারী ও ভোলাহাটে ১ জন পুরুষ ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় চলতি বছরের ১ জানুয়ারি থেকে বুধবার পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪৪৫ জন। এ পর্যন্ত ছাড়পত্র দেয়া হয়েছে ১ হাজার ৪২৯ জনকে। তাদের মধ্যে বুধবার ২ জনকে ছাড়পত্র দেয়া হয়। ছাড়পত্রপ্রাপ্তদের মধ্যে ৯৬৯ জন পুরুষ এবং ৪৬০ জন নারী রয়েছেন।
বর্তমানে ৩ জন শিশুসহ জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি আছে ১৫ জন। তাদের মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে বিভিন্ন বয়সের ১২ জন, শিবগঞ্জে ১ জন এবং গোমস্তাপুরে ১ ও ভোলাহাটে ১ জন রোগী ভর্তি রয়েছেন। সিভিল সার্জন অফিসের প্রতিদিনের প্রতিবেদনে বুধবার এইসব তথ্য জানানো হয়েছে।
উল্লেখ্য, গত সোমবার রাত ৩টা ৪৫ মিনিটে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গুতে প্রথম ১ জনের মৃত্যু হয়।