চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

118

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বেলা ১১টায় ভার্চুয়াল এ সভার আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন।
জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। তবে করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালনের সময় কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি ও বেসরকারিভবনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, সকাল সাড়ে ৭টায় জেলা শহরের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন স্থানে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। এ কর্মসূচিতে ৫ থেকে ৬ জনের বেশি লোক সমাগম হতে পারবে না। আলোচনাকালে জেলা প্রশাসক জানান, ভবিষ্যতে জেলা প্রশাসন চত্বরে বঙ্গবন্ধুর একটি প্রতিকৃতি নির্মাণ করার ব্যবস্থা করা হবে। আলোচনাকালে অন্যান্য কর্মসূচি বাস্তবায়নকালে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সংশ্লিষ্টদের বলা হয়।
এছাড়াও মুজিব বর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির উপর গুরুত্বারোপ করেন সভার সভাপতি জেলা প্রশাসক এজেড এম নূরুল হব। তিনি বলেন-বৃক্ষরোপণ কর্মসূচি সফল করার পাশাপাশি খেয়াল রাখতে হবে রোপণ করা চারাগুলো যেন নষ্ট না হয়।
অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির উজ জামান।
ভার্চুয়াল আলোচনায় অংশগ্রহণ করেন, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শঙ্কর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন ও অ্যাডভোকেট আব্দুস সামাদ, সিটি প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জের সাধারণ সম্পাদক কামাল সুকরানাসহ অন্যরা।