চাঁপাইনবাবগঞ্জে গার্ল-ইন-স্কাউট ডে ক্যাম্প

99

বাল্যবিয়ে, মাদকসহ সামাজিক নানা অসংগতি দূর করার অঙ্গীকারের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হয়েছে গার্ল-ইন-স্কাউট ডে ক্যাম্প। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কল্যাণপুর হর্টিকালচার সেন্টারে মঙ্গলবার দিনব্যাপী এ আয়োজনে জেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের গার্ল-ইন-স্কাউটের ৩০টি দল অংশগ্রহণ করে।
সকালে এ আয়োজনের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেনÑ বাংলাদেশ স্কাউটসের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহসভাপতি মুসফিকুর রহমান, সহকারী কমিশনার আশরাফুল আম্মিয়া সাগর, জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক গোলাম রশিদ, জেলা স্কাউট লিডার খসরু পারভেজ, জেলা কাব লিডার কে এ এম মাহফুজুর রহমানসহ অন্যরা।
এছাড়াও শিক্ষার্থীদের ব্যক্তিগত স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে একটি সেশন পরিচালিত হয়। এতে আলোচনা করেন নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক বিউটি বেগম। এছাড়াও সোশ্যাল মার্কেটিং কোম্পানির রাজশাহী সিনিয়র সেলস ম্যানেজার মুহাম্মদ হাবিবুর রহমান আলোচনা করেন।
দিনব্যাপী আয়োজনে গার্ল-ইন-স্কাউটের সদস্যরা স্কাউটিং সম্পর্কে ধারণা নেয়ার পাশাপাশি দেশের উন্নয়নে নিজেদের সম্পৃক্ত করা ও বাল্যবিয়ে, মাদকসহ সামাজিক নানা অসংগতি দূর করতে ভূমিকা রাখার শপথ নেন।