চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলায় মোবাইল কোর্টে জরিমানা

192

চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলায় তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে জেলা শহরে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এই তিন ম্যাজিস্ট্রেটের কোর্টে ২৮ হাজার ৮ শ টাকা জরিমানা করা হয়েছে।
জেলা প্রশাসনের রাজস্ব শাখার সাটিফিকেট পেশকার রেজওয়ান কবির জানান, শনিবার (১১ জুলাই) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের নেতৃত্বে স্টেডিয়াম মার্কেট, নিউমার্কেট ও সাটুহল মার্কেটে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এই কোর্টে ১৭ টি মামলা হয় এবং ১০ জন ক্রেতাকে নিরাপদ দূরত্ব বজায় না রাখা ও মাক্স ব্যাবহার না করায় ১ হাজার ৯শ টাকা জরিমান করা হয়। অপর দিকে ৭ জন দোকান মালিককে একই কারণে এবং গোল চিহ্ন অঙ্কন না করায় ১০ হাজার ১শ টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট চন্দন কর’র নেতৃত্বে শহরের বাতেন খা মোড়ে মোবাইল কোর্ট পরিচলানা করা হয়। এই কোর্টে ৫টি মামলা হয়। মাস্ক ব্যবহার না করায় এবং নিরাপদ দূরত্ব বজায় রাখায় ৪জন সাধারণ মানুষকে ৮শ টাকা জরিমানা করা হয়। এছাড়া ১জন দোকান মালিককে নির্দেশনা না মানায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া শান্তির মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম. আশিস মোমতাজ’র মোবাইল কোর্টে ৩টি দোকান মালিককে একই অপরাধে ১ হাজার ৬শ টাকা ও এক সাধারণ মানুষকে মাস্ক ব্যবহার না করায় ২শ টাকা জরিমানা করা হয়। মামলা হয় ৪টি।