চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

39

নারীর সমঅধিকার, সমসুযোগ- এগিয়ে নিতে হোক বিনিয়োগ- এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আজ সকালে দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফিরে এসে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, সিভিল সার্জন ডাঃ এস এম মাহমুদুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ, সদর উপজেলা নির্বাহী অফিসার তাছমিনা খাতুন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সাহিদা আক্তার, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এদিকে, ভোলাহাটে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা মডেল মসজিদ মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যান্ড আঞ্জুমান আরা সভাপতিত্ব করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পঙ্কজ কুমার দাস, অফিস সহকারী আঞ্জুমান আরা পারভীনসহ অন্যরা।

অন্যদিকে, শিবগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সকালে উপজেলা মহিলা বিষয়ক অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে পৌরএলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সভা কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার এএফএম আবু সুফিয়ানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এতে মুখ্য আলোচক ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সুমাইয়া। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, এলজিইডির উপজেলা প্রকৌশলী ছাবের আলী, উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুনাইন বিন জামান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শাহাদৎ হোসেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহিন আকতার, যুব উন্নয়ন কর্মকর্তা আবদুৎ তোয়াব ও ভেটেনারী সার্জন আবু ফেরদৌস সহ নারী উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। এছাড়া এলজিইডি ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনা সভা অনু্ষ্িঠত হয়।