চাঁপাইনবাবগঞ্জের ২৮৬টি নমুণা করোনা পরীক্ষায় পাঠানো হল ঢাকা

70

চাঁপাইনবাবগঞ্জ থেকে করোনাভাইরাস শনাক্তের জন্য সংগৃহীত ২৮৬টি নমূনা ঢাকা সাভারের জাতীয় প্রাণীসম্পদ গবেষণা ইনিষ্টিটিউটে পাঠানো হয়েছে। রাজশাহীতে দুটি ল্যাবে নমূনা পরীক্ষায় বিভিন্ন জেলার কয়েক হাজার নমূনা জটের সৃষ্টি হওয়ায় চাঁপাইনবাবগঞ্জ থেকে আপাতত: কোন নমূনা রাজশাহীর ল্যাবে না পাঠানোর সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধূরী।

আজ বিকেল ৫টায় তিনি বলেন, জেলা থেকে এ পর্যন্ত ২ হাজার ৮৭০টি নমূনা পরীক্ষায় পাঠানো হয়েছে। ফল পাওয়া গেছে ২ হাজার ৪৪৭ টি নমুনার। এর মধ্যে পজিটিভ ফল এসেছে ৮৬টি। নেগেটিভ ফল এসেছে ২ হাজার ৩৬১টি নমূনার। এখনও ফল আসেনি ৪২৩টি নমূণার।এর মধ্যে ১৩৭টি নমুনা প্রায় সপ্তাহখানেক পূর্বে পাঠানো যার বেশিরভাগই রাজশাহীর ল্যাবে আটকা পড়ে রয়েছে।
সিভিল সার্জন আরও বলেন, জেলাব্যাপী নমূনা সংগ্রহ কার্যক্রম চলমান রয়েছে। জেলায় এ পর্যন্ত মোট ৮৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে সূস্থ ঘোষণা করা হয়েছে ৫৩ জনকে। ফলে জেলায় এখন চিকিৎসাধীস রোগির সংখ্যা ৩৩ জন। আরও কয়েকজনকে মধ্যে সূস্থ ঘোষণার প্রক্রিয়া চলছে।

সিভিল সার্জন বলেন,জেলায় এ পর্যন্ত শনাক্তদের বেশিরভাগই ‘উপসর্গহীন’। সূস্থদের প্রায় সকলেই বাড়িতে থেকেই সূস্থ হয়েছেন। বর্তমান রোগিরা নিজ আবাসস্থলে কোয়ারান্টাইনে রয়েছেন ও ভাল আছেন। জেলায় এখন একজন আইসোলেশনে রয়েছেন। এছাড়া জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যান নি।