চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সড়ক দুর্ঘটনা : শোকাহত পরিবারগুলোর পাশে ডা. শিমুল এমপি

47

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বারিকবাজার সংলগ্ন ভাঙা সাঁকো এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। পরিবারগুলোর মাঝে ব্যক্তিগত তহবিল থেকে ১৬টি পরিবারের প্রত্যেককে ১০ হাজার করে টাকা, ১০ কেজি করে চাল, ২ কেজি করে আটা, আলু, ১ কেজি করে ডাল ও ১ লিটার করে তেল প্রদান করা হয়।
শনিবার বেলা ১১টায় সোনামসজিদ স্থলবন্দর এলাকার বালিয়াদিঘী নূরানী ও হাফিজিয়া মাদরাসা প্রাঙ্গণে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল নিজ হাতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে টাকাসহ এইসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। এ-সময় বাংলাদেশ বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন, সংসদ সদস্যের ভাই সোহেল আহমেদ পলাশ, শাহাবাজপুর ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
আহতদের সার্বিক চিকিৎসার দায়িত্ব নেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। পাশাপাশি নিহত পরিবারগুলোর সদস্যদের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনা হবে বলেও জানান সংসদ সদস্য। শেষে নিহতের আত্মার মাগফিরাত কামনা ও আহতের সুস্থতার জন্য দোয়া করা হয়।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার ফজরের আজানের সময় শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বারিকবাজার ভাঙা সাঁকো নামক এলাকায় ধানবোঝাই একটি ভুটভুটি রাস্তা খারাপের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে খাদে পড়ে যায়। এতে ভুটভুটিতে থাকা ধানকাটা শ্রমিকরা চাপা পড়েন এবং ঘটনাস্থলেই ৭ জন প্রাণ হারান। হাসপাতালে নেয়ার পথে আরো একজন মারা যান। নিহতরাসহ ১৫ জন শ্রমিক ওই ভুটভুটিতে করে বাড়ি ফিরছিলেন। একজন ছাড়া সবার বাড়ি সোনামসজিদ স্থলবন্দর সংলগ্ন বালিয়াদিঘী গ্রামে। এসব শ্রমিক ২০ থেকে ২২ দিন আমন ধান কাটতে নওগাঁর বরেন্দ্র অঞ্চল নিয়ামতপুর উপজেলায় গিয়েছিলেন।
একদিনে ৮ জন মৃত্যুর ঘটনায় পরিবারগুলো ছাড়াও শোকাতুর হয়ে পড়ে পুরো গ্রামবাসী। এদিকে এ মর্মান্তিক ঘটনায় তাৎক্ষণিকভাবে নিহত পরিবারগুলোর পাশে দাঁড়ায় উপজেলা প্রশাসন। ওই দিন নিহত পরিবারগুলোর হাতে নগদ ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা দেয়া হয়। টাকা তুলে দেন চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান।