চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসন : বিজয়ের হাসি হাসলেন জিয়া ওদুদ শিমুল

65

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন রবিবার অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের তিনটি আসনের তিনটিতেই আওয়ামী লীগ প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচিতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর- ভোলাহাট) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মু. জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মো. আব্দুল ওদুদ ও চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
তাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মু. জিয়াউর রহমান জিয়া ১ লাখ ১৫ হাজার ৫১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা বিশ্বাস  পেয়েছেন৬৬ হাজার ৪৪৫ ভোট। এছাড়া এই আসনে টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী আজিজুর রহমান পেয়েছেন ৩৩২ ভোট, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির পার্থী মো. আব্দুর রশিদ পেয়েছেন ২ হাজার ১০৬ ভোট এবং ডাব প্রতীকে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আব্দুল্লাহ আল মামুন পেয়েছেন ৯০৭ ভোট।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৯১ হাজার ৬০৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মো. আব্দুল ওদুদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয়বাদী আন্দোলন-বিএনএম মনোনীত নোঙর প্রতীকের প্রার্থী মো. আব্দুল মতিন পেয়েছেন ৮ হাজার ৫৪৩ ভোট। এছাড়া এই আসনে টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ মনোনীত প্রার্থী মো. কামরুজ্জামান খান পেয়েছেন ৮৪১ ভোট এবং আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির প্রার্থী মো. নাহিদ আহম্মেদ পেয়েছেন ১ হাজার ৪০ ভোট। অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ৭৯ হাজার ৮১২ পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম পেয়েছেন ৭২ হাজার ৭০৯ ভোট। এছাড়া এই আসনে কেতলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম রাব্বানী পেয়েছেন ২২ হাজার ১২৪ ভোট, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী অধ্যাপক আফজাল হোসেন পেয়েছেন ৭৬৬ ভোট, টেলিভিশন প্রতীকে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ’র প্রার্থী নুরুল ইসলাম জেন্টু পেয়েছেন পেয়েছেন ২ হাজার ৯৩৯ ভোট, মোমবাতি প্রতীকে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট’র প্রার্থী নবাব মো. শামসুল হোদা পেয়েছেন ৭৫৪ ভোট এবং আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি’র আব্দুল হালিম পেয়েছেন ৫৩০ ভোট।
রবিবার রাত ১১টার দিকে জেলা প্রশাসক ও এই নির্বাচনে রিটার্নিং অফিসার এ কে এম গালিভ খাঁন জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে সর্বশেষ এই ফলাফল ঘোষণা করেন।