গোমস্তাপুর ও ভোলাহাটে মা দিবস পালিত

112

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় বিশ্ব মা দিবস পালিত হয়েছে। মা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। আয়োজন করে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। প্রতিনিধিদের পাঠানো সংবাদ।
গোমস্তাপুর প্রতিনিধি : ‘শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা’- এ প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিশ্ব মা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল রবিবার সকালে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর ঘুরে একই স্থানে এসে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বরুণ কুমার পালের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন, উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সিমা কর্মকার, আইজিএ প্রকল্পের ট্রেনার শামসুন্নাহার টুম্পা ও মেহেদী হাসানসহ অন্যরা।
ভোলাহাট প্রতিনিধি : জেলার ভোলাহাটে ‘শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা’ স্লোগানে বিশ্ব মা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর।
সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ চত্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে প্রথমে র‌্যালি বের হয়ে। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (অ.দা.) শেখ মেহেদী ইসলাম। বক্তব্য দেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, ভোলাহাট প্রেসক্লাবের সভাপতি গোলাম কবির, উপজেলা মহিলা যুবলীগ নেত্রী শাহাজাদি বিশ্বাস, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মচারী আনজুয়ারা খাতুনসহ অন্যরা।