গোমস্তাপুরে র‌্যাপিড টেস্টে পজিটিভ এক ব্যক্তির মৃত্যু : নতুন শনাক্ত ১২ জন

33

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে করোনা ভাইরাস পজিটিভ একজন মৃত্যুবরণ করেছেন। গত মঙ্গলবার সকালে ৫০ বছর বয়স্ক ওই ব্যক্তি গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড টেস্টে পজিটিভ হন এবং চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরেন। বাড়িতে ফেরার পরই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বাড়ি উপজেলার সাহেব গ্রামে। গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা মনিটরিং কর্মকর্তা ডা. হাসান আলি।
এদিকে আরটি-পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে নতুন করে ১২ জন শনাক্ত হয়েছেন। তাদের বয়স ১২ থেকে ৬৮ বছর পর্যন্ত। এ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ১২৯ জনের দেহে করোনা শনাক্তসহ ২ জন মারা গেলেন।
ডা. হাসান আলি বলেন, বুধবার সকালে পিসিআর ল্যাবের ১২ জনের পজিটিভ হওয়ার রিপোর্ট পাওয়া যায়। এর মধ্যে ৮ জন আগেই স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে করোনা শনাক্ত হয়েছিলেন। এছাড়া আজ বুধবার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে আরো ৮ জন শনাক্ত হয়েছে। আরটি-পিসিআর ও অ্যান্টিজেন টেস্টে ১২ জন শনাক্তের মধ্যে ৬ জন পুরুষ ও ৬ জন নারী রয়েছে। এদের মধ্যে রহনপুর পৌর এলাকার ৩ জন, বোয়ালিয়া ইউনিয়নের ৩ জন, গোমস্তাপুর, রাধানগর ও আলিনগর ইউনিয়নের ১ জন করে রয়েছেন। এছাড়া নাচোল উপজেলার ২ জন ও ভোলাহাট উপজেলার ১ জন রয়েছেন। শনাক্তদের বয়স ১২ থেকে ৬৮ বছর পর্যন্ত। তাদের সকলকেই চিকিৎসা দিয়ে বাড়িতে আইসোলশনে থাকতে বলা হয়েছে।
তিনি আরো জানান, মৃত্যুবরণকারী ৫০ বছর বয়স্ক ওই ব্যক্তি মঙ্গলবার গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করে বাড়িতে যাওয়ার পরই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। টেস্টে তিনি পজিটিভ হন।
ডা. হাসান আলি বলেন, গত ১৭ এপ্রিল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ও পিসিআর ল্যাবে মোট ১২৯ জনের করোনা শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৬ জন, চিকিৎসা নিচ্ছেন ১১১ জন। মৃত্যুবরণ করেছেন ২ জন।