01713248557

গোমস্তাপুরে বিনামূল্যে মাসকলাইয়ের বীজ ও সার বিতরণ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে কৃষি প্রণোদনার আওতায় উপজেলার ৮টি ইউনিয়ন এবং একটি পৌরসভার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে মাসকালাইয়ের বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
রবিবার বেলা ১০টায় উপজেলা পরিষদ চত্বরে এই কার্যক্রমের উদ্বোধন করেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিশাত আনজুম অনন্যা।
চলতি অর্থবছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মাসকালাই ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ করা হচ্ছে। উদ্বোধনী দিনে বোয়ালিয়া ইউনিয়নের কৃষকেরা এই প্রণোদনা পেয়েছেন।
পরে একই স্থানে আলোচনা সভায় বক্তব্য দেন- উপজেলা নির্বাহী অফিসার নিশাত আনজুম অনন্যা ও উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জেসমিন আকতার লাবনী ও শুভ ভৌমিক, উপজেলা উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সেরাজুল ইসলাম, উপসহকারী কৃষিকর্তা ফজলুর রহমানসহ কৃষকরা।
উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকার বলেন, গোমস্তাপুর উপজেলায় এবার ১ হাজার ১০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে এ কর্মসূচির আওতায় বিনামূল্যে মাসকালাইয়ের বীজ ও সার দেয়া হচ্ছে। প্রতিজন কৃষক এক বিঘা জমির জন্য ৫ কেজি মাসকলাইয়ের বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার পাচ্ছেন। উদ্বোধনী দিনে বোয়ালিয়া ইউনিয়নের সুবিধাভোগী কৃষকের মধ্যে এগুলো তুলে দেওয়া হয়। পর্য়ায়ক্রমে অন্যান্য ইউনিয়ন ও রহনপুর পৌরসভার নির্ধারিত কৃষকদের মধ্যে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে বলে তিনি জানান।