গোমস্তাপুরে আরেক চিকিৎসা কেন্দ্র বন্ধ

94

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরস্থ নিউ পপুলার মেডিসিন কনসালটেন্ট সেন্টারে বৈধ কাগজপত্র না থাকায় বন্ধ করে দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। সোমবার সকালে ওই চিকিৎসা কেন্দ্রটি বন্ধ করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুল হামিদ সেন্টারটি পরিদর্শন করে তা বন্ধ করে দেন।
এর আগে গত শনিবার উপজেলার দুটি ডায়াগনস্টিক সেন্টার ও একটি ক্লিনিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সিলগালা করা হয়।
এ বিষয়ে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল হামিদ বলেন, সারাদেশে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে অভিযান চালিয়ে যাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। চলমান এ অভিযানের অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য বিভাগ সোমবার রহনপুর পৌর এলাকার খোয়াড় মোড়স্থ ওই চিকিৎসা কেন্দ্র পরিদর্শনে যান। প্রতিষ্ঠানটির বৈধ কাগজপত্র না থাকায় তাদের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। এছাড়া যেসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কাগজপত্র আছে অথচ নবায়ন করা নাই ওইসব প্রতিষ্ঠানে পরিদর্শনে সময় নির্ধারণ করে দেয়া হচ্ছে। এ সময়ের মধ্যে না করলে পরবর্তীতে বন্ধ বা সিলগালা করে দেয়া হবে বলে তিনি সতর্ক করেছেন।
উল্লেখ্য, গোমস্তাপুর উপজেলায় ১০টি ক্লিনিক ও ১৭টি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে বৈধ কাগজপত্র না থাকায় ৩টি প্রতিষ্ঠানকে সিলগালা ও একটিকে মৌখিকভাবে বন্ধ করার নির্দেশ দেয়া হয়।