গুপ্তমানিকে অভিভাবক সমাবেশে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়

92

‘মানসম্মত প্রাথমিক শিক্ষা-স্মার্ট বাংলাদশ গড়ার দীক্ষা’- এই স্লোগনকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের গুপ্তমানিক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে অভিভাবকদের সঙ্গে শিক্ষার্থীরও উপস্থিত ছিল।
সমাবেশে আজকের শিশুরা বাল্যবিয়ের কারণে যেন কোনোক্রমেই ঝরে না পড়ে, তারা যেন উচ্চশিক্ষার সুযোগ পায়, ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ার যে লক্ষ্য তাতে এইসব শিশুরা যেন অংশগ্রহণ করতে উপযোগী হয়ে গড়ে উঠতে পারে তার দিকে নজর রাখা, তারা যেন বিপথে চলে না যায় সেদিকে অভিভাবকদের খেয়াল রাখার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়। এসময় অভিভাবকরা এসব বিষয়ে খেয়াল রাখবেন বলে অঙ্গীকার করেন।
সামবেশে প্রধান অতিথির বক্তব্য দেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াত। তিনি বলেন, শহরেও এমন সুশৃঙ্খল প্রাথমিক বিদ্যালয় আছে কিনা সন্দেহ। এই বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা সুশৃঙ্খল, তাদের শৃঙ্খলা দেখে আমি মুগ্ধ হয়েছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই শিশুরাই হবে প্রধান কারিগর।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো. আব্দুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সূচনা বক্তব্য দেন প্রধান শিক্ষক মো. মাসুদ রানা। বিশেষ অতিথির বক্তব্য দেন- শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুবায়ের হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার পরিমল কুমার ঘোষ, বিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী হাদিদুল মবিনসহ অন্যরা। শেষে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য নেজাবুল হক, আব্দুল কাদের, জমিদাতা আব্দুস সামাদ, সহযোগী আব্দুর রশিদ ধুলু ও মুনসুর আলীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।