কোচ জাভি বার্সেলোনার দুর্বল রক্ষণ নিয়ে চিন্তিত

91

টানা পাঁচ জয়ে উড়ছিল বার্সেলোনা। ব্লাউগ্রানাদের জয়রথকে বাধাগ্রস্ত করলো আরসিডি মায়োর্কা। মঙ্গলবার ইবেরোস্টার স্টেডিয়ামে স্প্যানিশ লা লিগার ম্যাচে স্বাগতিক মায়োর্কার বিপক্ষে দু’বার পিছিয়ে পড়ে ২-২ গোলে ড্র করে বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে পয়েন্ট হারানোয় নিজেদের দুর্বল রক্ষণকে দায় দিয়েছেন কাতালান কোচ জাভি হার্নান্দেজ।

ঘরের মাঠে ম্যাচের ৮ম মিনিটে এগিয়ে যায় মায়োর্কা। বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার ইনিগো মার্টিনেজের ব্যাক পাসে বল পান গোলরক্ষক টের স্টেগান। এরপর তিনি মিডফিল্ডার ওরিওল রোমেরোকে উদ্দেশ করে বল বাড়িয়েছিলেন। তবে স্প্যানিশ এই ফুটবলারের ভুলে বল পেয়ে যান মায়োর্কার অ্যান্টোনিও সানচেজ। তার পাসে জাল খুঁজে নেন তার্কিশ ফরোয়ার্ড ভেদাত মুরিকি। ম্যাচের ৪১তম মিনিটে ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহার ডি-বক্সের বাইরে থেকে করা গোলে সমতা টানে বার্সেলোনা। তবে বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ফের গোল হজম করে ব্লাউগ্রানারা।

মায়োর্কা গোলরক্ষক প্রেড্রাগ রাজকোভিচের নেয়া জোরালো শট মাঝ মাঠে পেয়ে হেড নেন মুরিকি। এরপর বার্সেলোনার দুই ডিফেন্ডার সানচেজ এবং আরোহাকে ফাঁকি দিয়ে লক্ষ্যভেদ করেন মায়োর্কার স্প্যানিশ স্ট্রাইকার অ্যাবডন প্র্যাটস। শেষে ৭৫তম মিনিটে বদলি হিসেবে নামা স্প্যানিশ মিডফিল্ডার ফার্মিন লোপেজের গোলে পয়েন্টে ভাগ বসায় বার্সেলোনা। ম্যাচ শেষে ডিফেন্ডারদের কাঠগড়ায় তোলেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। তিনি বলেন, ‘মূল সমস্যাটা হলো, আমাদের ভুলের কারণেই তারা লিড পায়। বিরতির আগে সেরাটা দিয়ে ম্যাচে ফিরি আমরা। তখনই আমাদের দ্বিতীয় ভুলে আবার এগিয়ে যায় তারা। যে ভুলগুলো আমরা করেছি, তা হওয়া যাবে না। যদিও আমরা অনেক সুযোগ তৈরি করেছি। ম্যাচ আমাদের নিয়ন্ত্রণেই ছিল।

রক্ষণে আমাদের উন্নতি করতে হবে। গত মৌসুমে আমরা ডিফেন্সে দুর্দান্ত ছিলাম। মায়োর্কার মাঠে পয়েন্ট হারালেও স্প্যানিশ লা লিগা টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। ৭ ম্যাচে ৫ জয় ও ২ ড্রয়ে ১৭ পয়েন্ট ব্লাউগ্রানাদের। দুইয়ে থাকা জিরোনার ১৬ পয়েন্ট। ১৫ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ। আর ৬ পয়েন্ট নিয়ে পঞ্চদশ আরসিডি মায়োর্কা।