কাভানি পিএসজিতে দীর্ঘ দিন থাকতে চান

267

পিএসজি ছাড়ার কোনো পরিকল্পনা নেই এদিনসন কাভানির। ফরাসি এই ক্লাবটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ইচ্ছে তার। দলটিতে সতীর্থ নেইমারের সঙ্গে কোনো ঝামেলা নেই বলেও জানালেন উরুগুয়ের এই স্ট্রাইকার।
নাপোলি থেকে ২০১৩ সালে পিএসজিতে আসার পর থেকেই দারুণ খেলছেন কাভানি। এখন পর্যন্ত প্যারিসের ক্লাবটির হয়ে করেছেন ১৫৫ গোল। আর একটি গোল করলেই ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি গোল করা জ্লাতান ইব্রাহিমোভিচকে ছুঁবেন ৩০ বছর বয়সী এই খেলোয়াড়।
কাভানি পিএসজির হয়ে এখন পর্যন্ত ৩টি লিগ ওয়ানসহ জিতেছেন ১৩টি শিরোপা। তবে এখন পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে পারেনি পিএসজি।
গত সেপ্টেম্বরে লিওঁর বিপক্ষে পিএসজির ২-০ গোলের জয়ের ম্যাচে একটি স্পট কিক নেওয়া নিয়ে নেইমার ও কাভানির মধ্যে মতভেদ দেখা দেয়। তারকা দুই খেলোয়াড়ের মধ্যে সম্পর্কের টানাপোড়েন আছে বলে কিছু সংবাদ মাধ্যম খবর প্রকাশ করে।
দ্য টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে সতীর্থ নেইমার সম্পর্কে কাভানি বলেন, “আমাদের মাঝে চমৎকার একটা সম্পর্ক আছে।”
“আমরা খুবই পেশাদার। দলবদ্ধভাবে কাজ করাই আমাদের লক্ষ্য। নেইমার যখন চুক্তি করে তখন সবাই অনেক খুশি হয়েছিল। কারণ, সে খুবই বড় মাপের একজন খেলোয়াড়। তাই এটা ক্লাব ও দলের জন্য ভালো একটি বিষয় ছিল। এটা আমাদের সবার জন্য ছিল অবিশ্বাস্য রকম রোমাঞ্চকর ব্যাপার।”
“সমস্যাটা হলো, অধিকাংশ মানুষকে সঠিক তথ্যটা দেওয়া হয় না। অনেক ভুল বোঝাবুঝি থাকে।”
চলতি মৌসুমের শুরু থেকেই দারুণ ফর্মে আছেন কাভানি। ১৯ গোল নিয়ে লিগ ওয়ানে গোলের তালিকায় শীর্ষে আছেন আক্রমণভাগের এই খেলোয়াড়। ৯ পয়েন্টের ব্যবধানে এগিয়ে তার দল আছে শীর্ষে। চ্যাম্পিয়ন্স লিগে দাপটের সঙ্গে দলের শেষ ষোলোয় উঠার পথে ৬ গোল করে অবদান রাখেন কাভানি।
এই ক্লাবে থাকাটা উপভোগ করছেন বলে জানালেন কাভানি।
“আমি এখানে দীর্ঘ সময় থাকতে চাই। তবে ফুটবলে আপনি জানেন না, কী ঘটতে পারে।”
“পিএসজি বিশ্বে অন্যতম সেরা একটি দল। চ্যাম্পিয়ন্স লিগ জেতাটা আমাদের জন্য কঠিন হবে। কিন্তু আমরা এটা জিততে চাই; প্রথম জিততে ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন্সশিপ এবং এরপর চ্যাম্পিয়ন্স লিগ।”