কানসাটে অগ্নিকান্ডে ৪টি আমের আড়ত ভস্মীভুত,ব্যবসায়ীদের কোটি টাকার ক্ষতি দাবি

141

শিবগঞ্জ উপজেলায় বৃহত্তম কানসাট আমবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ভস্মীভুত হয়েছে ৪টি আমের আড়তের ৭টি গোডাউন। আংশিক পুড়ে গেছে একটি বসত বাড়ি। ব্যবসায়ীদের দাবি অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। অপরদিকে ফায়ার সার্ভিস ও পুলিশ কর্মকর্তারা প্রাথমিকভাবে ক্ষতির পরিমান ৩০/৩৫ লক্ষ টাকার বলে ধারণা করছেন।

আজ সকাল সাড়ে ৬টার দিকে বৈদ্যুতিক গোলোযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। তবে এতে মানুষ হতাহতের  কোন ঘটনা ঘটেনি। খবর পেয়ে সকাল ৭টার দিকে প্রথমে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। পরে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ও জেলার ভোলাহাট ফায়ার সার্ভিস ষ্টেশনের একটি ইউনিট অগ্নি নির্বাপণে যোগ দেয়। ঘটনাস্থলের অদুরের পাগলা নদী থেকে পানি এনে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের প্রায় ৫ ঘন্টার প্রচেষ্টায় বেলা সাড়ে ১১টার পর  আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে।

শিবগঞ্জ ফায়ার সার্ভিসের সাব-অফিসার সিরাজ উদ্দিন জানান,কানসাট কলাবাড়ি এলাকায় আমবাজারে (মোবারকপুর ইউনিয়ন) অগ্নিকান্ডে আব্দুস সামাদ,আব্দুল কাদের ও সেলিম রেজার আড়তের দুটি করে ৬টি গোডাউন ও মাসুদ রানার আড়৩ের ১টি গোডাউন সম্পূর্ণ ভস্মীভূত হয়। আংশিক ভস্মীভুত হয় পাশের রুবেল হকের টিনের বসতবাড়ি। ফায়ার সার্ভিস কর্মকর্তা জানান,আড়তগুলিতে আসন্ন আম  মৌসুমের জন্য প্লাষ্টিকের ক্যারেট (ঝুড়ি),কার্টুন, ১টি জেনারেটর সহ কিছু আসবাবপত্র ছিল। তিনি প্রাথমিকভাবে  ক্ষতির পরিমান ৩৫ লক্ষ টাকা বলে জানান।

শিবঘঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ জানান জানান, অগ্নিাকন্ডের খবর পেয়ে সেখানে পুলিশ মোতায়েন করা হয়। তিনি জানান, ক্ষতির পরিমান আনুমানিক ৩০ লক্ষ টাকার। এ ব্যাপারে ব্যবসায়ীরা থানায় জিডি করেছেন বলেও জানান ওসি। এদিকে শিবগঞ্জ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করেছে বলে জানা গেছে।