Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

কাতারপ্রবাসীদের জন্য জরুরি নির্দেশিকা

করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সতর্কতার অংশ হিসেবে বাংলাদেশসহ ১৪টি দেশের নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে কাতার। তবে দেশটিতে প্রবেশ নিষেধাজ্ঞা বহাল থাকাকালীন বাংলাদেশি কর্মী বা যাত্রীদের কারো ভিসার (কাতার আইডির) মেয়াদ শেষ হলেও নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়ার পর কাতারে প্রবেশে তাদের কোনো সমস্যা হবে না। রাষ্ট্রদূতদের সঙ্গে এক ব্রিফিংয়ে কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয় এই বিষয়টি নিয়ে আশ্বস্ত করেছে।

তাছাড়া যে সব কর্মী ছুটিতে গিয়ে আটকা পড়েছেন তাদের চাকরির নিশ্চয়তা প্রদানের বিষয়ে কাতারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যাতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে সে বিষয়ে ব্রিফিংয়ে রাষ্ট্রদূতগণ গুরুত্ব আরোপ করেছেন। এমন প্রেক্ষিতে বর্তমানে যারা ছুটিতে বাংলাদেশে অবস্থান করছেন, তাদেরকে নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষ বা কম্পানি বা কফিলের সঙ্গে যোগাযোগ রক্ষা করার জন্য আবারো অনুরোধ করেছে দোহায় অবস্থিত বাংলাদেশের দূতাবাস।

একান্ত জরুরি প্রয়োজন ছাড়া কাতার হতে বাংলাদেশে ভ্রমণ না করার জন্য এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হচ্ছে। তবে অত্যন্ত জরুরি ক্ষেত্রে, কাতার আইডির মেয়াদ বেশি দিন আছে কি-না কাতার ত্যাগের পূর্বে তা নিশ্চিত হওয়ার জন্য অনুরোধ করা হয়।

বিজ্ঞপ্তিতে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রতিরোধমূলক ব্যবস্থা যথাযথভাবে মেনে চলতে বলা হয়। কাতারে বাংলাদেশি কোনো নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হলে দূতাবাসকে (৩৩৬৬ ২০০০) তাৎক্ষণিকভাবে অবহিত করতেও বলা হয়।

Exit mobile version