করোনা মোকাবিলায় ভারতের প্রস্তাব স্বাগত জানিয়েছে চীন

108

প্রাণঘাতী করোনাভাইরাসে ৯ শতাধিক মানুষের মৃত্যুর ঘটনায় শোক ও সংহতি জানানোয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং। মোদির চিঠির প্রশংসা করে চীন বলেছে যে, এটি বেইজিংয়ের সঙ্গে নয়াদিল্লির বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো দৃঢ় করেছে।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জ্যাং শুয়াং বলেন, ‘মোদি চীনা জনগণ ও সকারের প্রতি সংহতি প্রদর্শন করে সহযোগিতার যে প্রস্তাব দিয়েছেন চীনা প্রেসিডেন্ট সে জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন। চীনজুড়ে ছড়িয়ে পড়া এই ভাইরাসে এখন পর্যন্ত প্রায় ৯০০ মানুষ প্রাণ হারিয়েছেন। আমরা করোনাভাইরাস মোকাবিলায় ভারতের দেওয়া সহযোগিতার প্রস্তাবকে স্বাগত জানাচ্ছি।’

এর আগে গতকাল চীনে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ৯ শতাধিক মানুষের মৃত্যুর ঘটনায় শোক ও সংহতি জানিয়ে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কাছে চিঠি লিখেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চিঠিতে প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে চীনকে সহায়তার প্রস্তাব দিয়েছেন তিনি।

এছাড়া চীনের উহানে আটকা ভারতীয় ছয় শতাধিক শিক্ষার্থীকে দেশে ফেরত পাঠানোর কাজে সহায়তা করায় শি জিনপিংকে ধন্যবাদ জানিয়েছেন মোদি। গত সপ্তাহে এয়ার ইন্ডিয়ার বিশেষ দুটি ফ্লাইটে উহান থেকে ভারতীয় শিক্ষার্থীদের ফিরিয়ে আনা হয়।