কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে নৌকা বাইচ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে পুলিশ সুপার

159

‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ এই প্রতিপাদ্যে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ জেলার সদর উপজেলার বারঘরিয়ার দৃষ্টিনন্দন পার্কে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত ডিআইজি পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম। অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহ্বায়ক আলহাজ রুহুল আমিন ও সদস্য সচিব সামিউল হক লিটন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখলেশুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) এসএএম ফজল-ই-খুদা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোসাইন, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক ও দৈনিক গৌড়বাংলার সম্পাদক হাসিব হোসেন, জেলা ক্রীড়া অফিসার আখতারুজ্জামান তালুকদার রেজাসহ জেলার পাঁচ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা থেকে আগত নৌকা বাইচ দলের প্রতিনিধিরা।


নৌকা বাইচ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন উপজেলার ইউনিয়ন ও পৌরসভা মিলিয়ে মোট ১২টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়ন, ২য় স্থান সদর উপজেলার গোবরাতলা ইউনিয়ন ও ৩য় স্থান রহনপুর পৌরসভা। বিজয়ী ৩টি দলের মাঝে পুরস্কার তুলে দেন পুলিশ সুপার টিএম মোজাহিদুলসহ অন্য অতিথিবৃন্দ। অংশগ্রহণকারী প্রতিটি দলকেও সান্তনামূলক পুরস্কার প্রদান করা হয়।

পরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে গম্ভীরা গান পরিবেশন করে প্রয়াস ফোক থিয়েটার। এছাড়াও অন্য সাংস্কৃতিক সংগঠন ক্লাব লালন, বাউল গান পরিবেশন করে। অনুষ্ঠানে পুলিশ সুপার বলেন- আমার প্রায় ৩ বছর ৪ মাস হলো এই চাঁপাইনবাবগঞ্জ এ আসা। এর মধ্যে আপনারা আমাকে যে ভালোবাসা দিয়েছেন তা আমি কোনো দিনই ভুলব না। আমি এখানে এসে ৩টি পদক পেয়েছি এবং পদোন্নতি নিয়ে যাচ্ছি। এখান থেকে আমার পথচলা শুরু। আমি যেখানেই থাকি, আপনাদের জন্য আমার দরজা সবসময়ই খোলা থাকবে।