এমবাপেকে ধরে রাখতে মরিয়া মোনাকো

274

ক্যারিয়ারের শুরুতেই আলো ছড়ানো কিলিয়ান এমবাপেকে ইউরোপের কয়েকটি বড় ক্লাব দলে টানতে আগ্রহী। তবে ফরাসি এই ফরোয়ার্ডকে এখনই ছাড়তে রাজি নয় মোনাকো। অন্তত আরেকটা মৌসুম তাকে ধরে রাখতে মরিয়া ফ্রান্সের ক্লাবটি।
মোনাকোর লিগ ওয়ানের শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এমবাপে। দলটির চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালে ওঠাতেও বড় অবদান ছিল এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের হয়ে ২৬ গোল করা এই তরুণের।
গণমাধ্যমের খবর, মৌসুম জুড়ে ধারাবাহিকভাবে দারুণ পারফরম্যান্স করা এমবাপেকে কিনতে চায়
রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। তবে ১৮ বছর বয়সী এই ফরোয়ার্ডকে ধরে রাখতে প্রযোজনীয় সবকিছু করতে চায় মোনাকো।
এ প্রসঙ্গে টেলিগ্রাফ স্পোর্টকে মোনাকোর প্রধান নির্বাহী ভাদিম ভাসিলিভ জানান,“(ক্লাবের) পরিকল্পনা হলো, তার এখানে থাকা দীর্ঘায়িত করার জন্য সবকিছু করা। অন্তত আরও একটা বছর সে যেন আমাদের সঙ্গে থাকে, তার জন্য প্রয়োজনীয় সবকিছু করা।”
২০১৯ সালের মাঝামাঝি পর্যন্ত এমবাপের সঙ্গে চুক্তি রয়েছে মোনাকোর। এবার চ্যাম্পিয়ন্স লিগে নয় ম্যাচ খেলে ছয় গোল করা ফরোয়ার্ড এখানে থেকে যাবেন বলে আশাবাদী ভাসিলিভ।
“আমরা তার চুক্তি বাড়ানোর প্রস্তাব দিব। আশা করি, সে তা গ্রহণ করবে এবং আমাদের সঙ্গে থেকে যাবে। আমি মনে করি, মৌসুম শুরুর আগে জুনেই সেটা হয়ে যাবে।”