এমপি জেসী করোনায় আক্রান্ত

136

চাঁপাইনবাবগঞ্জের নারী সংসদ সদস্য ও প্রয়াত ডা. আ.আ.ম. মেসবাহুল হক বাচ্চু ডাক্তারের কন্যা ফেরদৌসী ইসলাম জেসী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল রাত সাড়ে ১০টার দিকে তার করোনা পজিটিভের ফলাফল আসে।
তার ছোটভাই মেসবাহুল জাকের এ তথ্য নিশ্চিত করে জানান, জাতীয় সংসদের মেডিকেল সেন্টারে গত বুধবার করোনার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে চিকিৎসকরা রিপোর্ট পজিটিভ বলে জানায়। তিনি বর্তমানে সংসদ ভবনের ন্যাম ফ্ল্যাটে অবস্থান করে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এদিকে এমপি জেসীর সঙ্গে আজ বিকেলে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, স্বামীসহ পরিবারের অন্য সদস্যদের মধ্যেও করোনা ভাইরাসের উপসর্গ রয়েছে। তাদের সবার নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে এবং সকলেই করোনা ভাইরাসের চিকিৎসা নিচ্ছে। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলাসহ দেশবাসীর কাছে নিজ ও পরিবারের সকল সদস্যের জন্য দোয়া চেয়েছেন।
এমপি জেসীর পারিবারিক সূত্রে জানা গেছে, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করানোর রোগী শনাক্ত হয়। ২৬ মার্চ বাংলাদেশে সাধারণ ছুটি ঘোষণা হয়। নিজ এলাকায় সাধারণ মানুষের টানে ছুটে আসেন ফেরদৌসী ইসলাম জেসী এমপি। সেই থেকে চলতি মাসের ৫ জুন পর্যন্ত নিজ উদ্যোগে সদর উপজেলার ১৪টি ইউনিয়নে খাদ্যসামগ্রী নিয়ে নিজে উপস্থিত থেকে বিতরণ করেন। ছুটে গেছেন কর্মহীন, অসহায় মানুষদের পাশে। এছাড়া সরকারি ত্রাণ বিতরণ কার্যক্রম মনিটরিং করেন এবং বিতরণ কাজে অংশ নেন।
বাজেট অধিবেশনের জন্য গত ৬ জুন তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হন এবং বাজেট অধিবেশনে যোগদান করেন।