এবার দেবীর গানে মমতাজ

575

বহুল আলোচিত মুক্তিপ্রতীক্ষিত ছবি ‘দেবী’-এর গানে পেস্নব্যাক করলেন ফোক স¤্রাজ্ঞী মমতাজ। গানের শিরোনাম ‘দোয়েল পাখি কন্যারে’। রাকিব হাসান রাহুলের লেখা, প্রীতম হাসানের সুর ও সংগীতে এই গানটি ছবিতে ব্যবহৃত হবে। এর মাধ্যমে ‘লোকাল বাস’ গানের বিপুল জনপ্রিয়তার পর আবারও মমতাজ-প্রীতম জুটিকে একসঙ্গে পাওয়া ‘দেবী’ চলচ্চিত্রে যাবে।
এ প্রসঙ্গে ছবির প্রযোজক-অভিনেত্রী জয়া বলেন, ‘ছবিতে গল্পের প্রয়োজনে একটি দৃশ্যে আমার এবং পরিচালক অনম বিশ্বাসের মনে হয়েছে মমতাজ আপার গান থাকলে দৃশ্যটি সোনায় সোহাগা হয়। সে ভাবনা থেকেই গানটি ধারণ করা হয়। খুব দরদ দিয়ে গানটি গেয়েছেন মমতাজ আপা। গানটি শুনে আমরা যেমন আপস্নুত হয়েছি, দর্শক-শ্রোতাও গানটি তেমনভাবেই অনুভব করবেন বলে আশা করছি।
তিনি আরও জানান, অচিরেই ‘দেবী’ চলচ্চিত্রের গান ধারাবাহিকভাবে প্রকাশিত হবে ইউটিউবে। অচিরেই মুক্তি পেতে যাচ্ছে দুই বাংলার জনপ্রিয় ও মেধাবী অভিনেত্রী জয়া আহসান প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘দেবী’। এখন অনম বিশ্বাস পরিচালিত এ ছবির শেষ পর্যায়ের কাজ চলছে। প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর ‘দেবী’ উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে ছবিটি। এই ছবিতে মমতাজের গান থাকার যৌক্তিকতা ব্যাখা করেছেন প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান। তিনি বলেন, এ ছবিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, অনিমেষ আইচ, ইরেশ যাকেরসহ অনেকে।