Site icon রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম

এবারের ক্যারিবীয় লিগে নেই কোনো বাংলাদেশি

নিলামে সর্বমোট ১৮ জন খেলোয়াড়ের নাম থাকলেও ক্যারিবীয় ক্রিকেট লিগ (সিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টে বাংলাদেশের কাউকেই দলে ডাকেনি ফ্র্যাঞ্চাইজিগুলো। গতকাল নিজেদের দল গঠন করে ফেলেছে সিপিএলের ছয়টি ফ্র্যাঞ্চাইজি। দলগুলো পাঁচজন করে বিদেশি খেলোয়াড় অন্তর্ভুক্ত করতে পারে। লিগের অধিকাংশ ফ্র্যাঞ্চাইজিই অবশ্য আগের বছরের তিনজন করে খেলোয়াড় ধরে রেখেছিল। যে কারণে নতুন করে বাংলাদেশি খেলোয়াড়ের ক্লাব পাওয়ার সুযোগ কমই ছিল।

ত্রিনিদাদ ও টোবাগোয় রুদ্ধদ্বার স্টেডিয়ামে ১৮ আগস্ট থেকে শষ হবে ১০ সেপ্টেম্বও অনুষ্ঠিত হবে এবারের সিপিএল। তবে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে করোনা সংক্রমণ না কমলে টুর্নামেন্ট হতে পারে শুধু ত্রিনিদাদে। ২০১৪-১৫ মৌসুমের পর এই প্রথম বাংলাদেশি কোনো খেলোয়াড়ের অংশগ্রহণ ছাড়া আয়োজিত হতে যাচ্ছে সিপিএল। বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে সিপিএলে যোগ দিয়েছিলেন অল রাউন্ডার সাকিব আল হাসান। তার করা ৪-০-৬-৬ বোলিং ফিগারটি এখনো আসরের সেরা বোলিংয়ের আসন দখল করে আছে।

আইসিসির নিষেধাজ্ঞায় থাকার কারণে সাকিব এবারের সিপিএলে অংশ নিতে পারছেননা। সাকিবের বাইরে গত আসরে একমাত্র বাংলাদেশি হিসেবে ক্যারিবীয় টুর্নামেন্টে ক্লাব পেয়েছিলেন আফিফ হোসেন। কিন্তু আন্তর্জাতিক সুচির কারণে সেখানে তিনি যোগ দিতে পারেননি।

Exit mobile version