এখনও লা লিগায় আশাবাদী রিয়াল

315

রিয়াল মাদ্রিদের লিগ শিরোপা ধরে রাখার আশা বলতে গেলে আগেই শেষ হয়ে গেছে। এস্পানিওলের মাঠে হেরে যাওয়ায় আরও কোণঠাসা হয়ে পড়েছে তারা। তারপরও স্পেনের শীর্ষ লিগের শিরোপা জয়ের আশা ছাড়তে নারাজ দলটির সেন্টার-ব্যাক রাফায়েল ভারানে।
গত মঙ্গলবার রাতে লা লিগায় এস্পানিওলের মাঠ থেকে ১-০ গোলের হার নিয়ে ফিরে বর্তমান চ্যাম্পিয়নরা। যোগ করা সময়ের শেষ মিনিটে অতিথিদের হতাশায় ডুবানো গোলটি করেন জেরার্দ মোরেনো। এই হারে ২৬ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে জিনেদিন জিদানের দল। ১৪ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে এক ম্যাচ কম খেলা বার্সেলোনা।
জানুয়ারিতে লেগানেসের কাছে হেরে কোপা দেল রের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিতে হয় রিয়ালকে। চ্যাম্পিয়ন্স লিগই এখন চলতি মৌসুমে দলটির কোনো শিরোপা জয়ের একমাত্র সম্ভাবনা।
ইউরোপ সেরা প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনালে উঠার পথেও অনেকটা এগিয়েও আছে গত দুই বারের চ্যাম্পিয়নরা। পিএসজির বিপক্ষে শেষ ষোলোর প্রথম লেগে ৩-১ গোলে জয় পাওয়া দলটি ৬ মার্চ ফিরতি লেগ খেলতে যাবে প্যারিসে।
তবে লা লিগাতেও লড়াই না ছাড়ার প্রত্যয় ভারানের কণ্ঠে। এস্পানিওলের বিপক্ষে দলের পারফরম্যান্স নিয়ে ফ্রান্সের এই খেলোয়াড় বলেন, “দ্বিতীয়ার্ধ থেকে প্রথমার্ধে আমরা ভালো পারফর্ম করেছিলাম। এই জার্সি গায়ে আমাদের সবসময় সর্বোচ্চটা দিতে হবে।”
“আমরা লা লিগার আশা ছেড়ে দিতে পারি না; আমাদের একইরকম একনিষ্ঠতার সঙ্গে কাজ করে যেতে হবে। আমরা কেবল পয়েন্টের দিকে তাকিয়ে নেই। আমাদের ম্যাচগুলোর প্রতি নজর দিতে হবে এবং এগুলো জয়ের চেষ্টা করতে হবে। আপনি কখনই আমাদের সম্ভাবনা শেষ বলে দিতে পারেন না।”
এস্পানিওলের কাছে হার আগামি সপ্তাহে পিএসজির বিপক্ষে ম্যাচে কোনো প্রভাব ফেলবে না বলেও মনে করেন ভারানে।
“আমরা সবসময় জিততে চাই। পিএসজি ম্যাচে এটার কোনো প্রভাব পড়বে না। নেইমার থাকুক বা না থাকুক এটা কঠিন একটা ম্যাচ হবে। কারণ তারা সবশক্তি নিয়ে নামবে। আমরা এর জন্য প্রস্তুত”