একুশে উপলক্ষে প্রস্তুতিমূলক সভা জেলা প্রশাসনের

106

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেছেন, মহান ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধ হচ্ছে আমাদের বড় আবেগের জায়গা। একে আমাদের পরম মমতায় লালন করতে হবে। এজন্য নতুন প্রজন্মসহ সকলের মনে সেই আবেগ তৈরি করতে হবে। তাদের মাঝে ভাষা আন্দোলনের চেতনা, মহান মুক্তিযুদ্ধের চেতনা সৃষ্টি করতে হবে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে তাদেরকে উদ্বুদ্ধ করতে হবে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে শরিক হওয়ার জন্য তাদেরকে গড়ে তুলতে হবে।
আগামী ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি প্রণয়নের জন্য জেলা প্রশাসন আয়োজিত প্রস্তুতিমূলক সভায় তিনি এসব কথা বলেন। মঙ্গলবার বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় তিনি সভাপতিত্ব করেন।
জাতীয় পতাকা বিধি মেনে চলার আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন- যথাযোগ্য মর্যাদায় আমরা দিবসটি পালন করব।
সভায় জানানো হয়, একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে নবাবগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বিকেলে আলোচনাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
সভার শুরুতে গতবছরের কর্মসূচি উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম। মুক্ত আলোচনায় অংশ নেন- বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ মহিলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলমসহ অন্যরা।