উত্তর প্রদেশে দ্রুতগামী ট্রেনের ধাক্কায় ৬ কিশোর নিহত

167

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের গাজিয়াবাদ জেলায় দ্রুতগামী ট্রেনের ধাক্কায় ছয় কিশোর নিহত হয়েছেন। গত রোববার গভীর রাতে গাজিয়াবাদের পিলাখুয়ার সাদিকপুরায় এ ঘটনা ঘটে, এতে গুরুতর আহত আরও এক কিশোর হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বলে জানিয়েছে এনডিটিভি।
প্রত্যক্ষদর্শীদরা জানিয়েছেন, ওই কিশোরেরা অসতর্কভাবে ট্রেন লাইন পার হওয়ার সময় দ্রুতগামী একটি ট্রেন তাদের ধাক্কা দেয়। ১৪ থেকে ১৬ বছর বয়সী এই কিশোরেরা দৈনিক মজুরি শ্রমিক। তারা রংমিস্ত্রি ও যোগালি হিসেবে কাজ করতো এবং পরস্পরের বন্ধু ছিল। হায়দ্রাবাদে রঙের কাজ করার জন্য গাজিয়াবাদ থেকে ট্রেন ধরার উদ্দেশ্যে তারা রওনা হয়েছিল। কিন্তু ট্রেন মিস করে মধ্যরাতের একটু পরে পিলাখুয়ায় ফিরে যাচ্ছিল। তাদের মধ্যে ছয়জন, বিজয়, আকাশ, রাহুল, সমীর, আরিফ ও সেলিম ঘটনাস্থলেই নিহত হন। হাসপাতালের আইসিইউতে সঙ্কটজনক অবস্থায় থাকা অপর কিশোরের পরিচয় জানা যায়নি। স্থানীয়রা জানিয়েছেন, তাদের সবার কানে ইয়ার ফোন ছিল এবং ঘটনার সময় তারা গান শুনছিলেন।
ঘটনার প্রতিবাদে স্থানীয় বাসিন্দারা ট্রেন লাইন অবরোধ করে রেখেছে।
তাদের অভিযোগ, ঘটনাস্থলে নিয়মিত লোক চলাচল করলেও রাতের জন্য সেখানে যথেষ্ট আলোর ব্যবস্থা রাখা হয়নি।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ওই জায়গাটিতে প্রায়ই স্কুলগামী শিশুরা ও বর্ষীয়ান ব্যক্তিরা একটি সংক্ষিপ্ত রাস্তা ধরার জন্য রেল লাইন পার হয়ে থাকেন, কিন্তু সেখানে কোনো সতর্কীকরণ ব্যবস্থা নেই। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য সাদিকপুরায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে এবং উত্তেজনা ছড়িয়ে পড়ার পর স্থানীয় পুলিশ সুপার ও জেলা হাকিম ঘটনাস্থলে গিয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।