উইন্ডিজ সফরে ভারতের শক্তিশালী ওয়ানডে দল ঘোষণা

87

দুই ম্যাচ টেস্টের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে ভারত। এই সফরকে সামনে রেখে শুক্রবার শক্তিশালী ওয়ানডে দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

১৭ সদস্যের ওয়ানডে দলকে নেতৃত্ব দিবেন রোহিত শর্মা। সহকারী হিসেবে আছেন হার্দিক পান্ডিয়া। টেস্টের পাশাপাশি ওয়ানডে দলেও ডাক পেয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়। এছাড়া ফিরেছেন সঞ্জু স্যামসন। ইনজুরির কারণে বাদ পড়েছেন লোকেশ রাহুল ও রিশাব পন্ত। নতুন মুখ পেসার মুকেশ কুমার। ওয়ানডে দলের পেস বিভাগে আছেন মুকেশ কুমার, জয়দেভ উনাদকাট, মোহাম্মদ সিরাজ ও উমরান মালিক। স্পিন বিভাগে আছেন যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল।

ব্রিজটাউনে ২৭ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। এরপর একই ভেন্যুতে ২৯ জুলাই হবে দ্বিতীয় ওয়ানডে। আর ১ আগস্ট হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। ৩ আগস্ট থেকে শুরু হবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। চলবে ১৩ আগস্ট পর্যন্ত। টি-টোয়েন্টি সিরিজের জন্য অবশ্য এখনো দল ঘোষণা করেনি ভারত।

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ঋতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শার্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জয়দেব উনাদকাট, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক ও মুকেশ কুমার।