01713248557

উইন্ডিজের বিপক্ষে রান করতে ধুঁকছে বাংলাদেশ

নারী টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে রান করতে ধুঁকছে টাইগ্রেসরা। শারজাহতে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ ওভারে দুই উইকেটে ৫৪ রান করেছে বাংলাদেশ।

আজ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক হেইলি ম্যাথিউজ। বাংলাদেশকে ভালো শুরু এনে দিতে পারেননি দুই ওপেনারের কেউই। পাওয়ার প্লে-র মাঝেই সাজঘরে ফেরেন দিলারা আক্তার ও সাথী রাণী। এর আগে করেন যথাক্রমে ১৯ ও ৯ রান। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও সোবহানা মোস্তারি দুজনে দলের ইনিংস এগিয়ে নিচ্ছেন। তবে ফরম্যাট অনুসারে রানের গতি বাড়াতে পারছেন না তারা। জ্যোতি ১৭ ও মোস্তারি ৯ রানে ব্যাট করছেন।

শক্তির বিচারে লাল-সবুজের দলের চেয়ে যোজন ব্যবধানে এগিয়ে ক্যারিবীয়রা। ২০১৪, ২০১৬ ও ২০১৮ টি-২০ বিশ্বকাপে দলটির বিপক্ষে তিনবার খেলে বাঘিনীদের পরাজয়ের স্বাদ পেয়ে হয়েছিল। এবার সেই বৃত্ত ভাঙতে চান জ্যোতিরা। স্কটল্যান্ডকে হারিয়ে ১০ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে টি-২০ ফরম্যাটের বৈশ্বিক আসরে জয় পেয়েছিল বাংলাদেশ। তবে পরের ম্যাচে ইংল্যান্ডকে ১১৮ রানে আটকে দিয়েও লক্ষ্য তাড়ায় মাত্র ৯৭ রানে আটকে গিয়ে হারতে হয়েছিল।